জবি প্রতিনিধি

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

জবির ডিন হলেন সাইফুদ্দিন ও শওকত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আইন,২০০৫ এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিভাগ সমূহের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন মনোবিজ্ঞান বিভাগের জৈষ্ঠ্যতম অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন এবং বিজনেস অনুষদভুক্ত বিভাগ সমূহের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান বিভাগের জৈষ্ঠ্য অধ্যাপক ড. মোঃ শওকত জাহাঙ্গীর। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত গণ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।আগামী দু বছরের জন্য তারা মনোনীত হয়েছেন।

মনোবিজ্ঞানী সাইফুদ্দীন বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্য ছিলেন।শ্রেষ্ঠ গবেষনার জন্য আন্তর্জাতিক পুরুষ্কার প্রাপ্ত সাইফুদ্দীন এর এ পর্যন্ত ১৬টি পুস্তক, ৪৬টি গবেষণা প্রবন্ধ এবং ২৮টি কনফারেন্স প্রসিডিংস প্রকাশিত হয়েছে। Jagannath University Journal of Psychology এর প্রতিষ্ঠাতা সম্পাদকসহ দেশ-বিদেশের আটটি গবেষণা জার্নালের সম্পাদনা পর্ষদে তিনি কাজ করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি (২০১৬), সাধারণ সম্পাদক (২০১২), প্রতিষ্ঠাতা সদস্য সচিব (২০০৮-১১), এবং এক্সিকুয়েটিভ সদস্য (২০১৫); তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের এক্সিকুয়েটিভ সদস্য (২০১২-১৩), জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের প্রাক্তন সহ-সভাপতি-১ ও এক্সিকুয়েটিভ সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির ট্রেজারার, দক্ষিন এশিয় মনোবিজ্ঞান সমিতির ট্রেজারার, আমরা মূক্তিযোদ্ধার সন্তান (কেন্দ্রীয় কমিটি) সংগঠনের প্রেসিডিয়াম মেম্বর, দূর্নীতি প্রতিরোধ কমিটির (ঢাকা দক্ষিণ) সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। সাইফুদ্দীন পিরোজপুর জেলার অধিবাসী এবং মহান মূক্তিযূদ্ধের ৯নং সেক্টরের বীর শহীদ মূক্তিযোদ্ধা কাজী সামশুল হক ও বেগম ফাতিমা খাতুন এর সন্তান।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাইফুদ্দিন ও শওকত,জবির ডিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist