reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

ফেইসবুকে চলছে ইংরেজি ২য় পত্রের প্রশ্ন ফাঁসের বিজ্ঞাপন

চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় ইংরেজি প্রথম পত্র পরীক্ষা শেষ হতে না হতেই সোমবার দুপুর থেকেই অসংখ্য ফেইসবুক পেজ ও গ্রুপে শুরু হয়ে গেছে দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁসের বিজ্ঞাপন। অনেকে পূর্ণ নিশ্চয়তা দিয়ে বলছে তারা দ্বিতীয় পত্র ফাঁস করবেই, কেউ ইংরেজি প্রথম পত্র প্রশ্ন ফাঁসের প্রমাণ দেখিয়ে চ্যালেঞ্জ করে বলছে পরীক্ষার এক থেকে দেড় ঘণ্টা আগে এমনকি আগের রাতেই প্রশ্ন দিবে। কেউ কেউ প্রশ্ন দেওয়ার বিনিময়ে কিছুই চাচ্ছে না। একদম ফ্রিতে দেবে বলেও ঘোষণা দিচ্ছে।

প্রশ্ন ফাঁসকারীকে ধরিয়ে দিলে সরকারের ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণাকে কার্যত ব্যর্থ করে দিয়েই এই বিভিন্ন ফেইসবুক গ্রুপ প্রশ্ন ফাঁস ও এর বিজ্ঞাপন দিয়ে যাচ্ছে। এমনকি প্রশ্ন ফাঁসে জড়িত কিছু গ্রুপের নাম গণমাধ্যমে আসায় বিষয়টিকে কৃতিত্ব হিসেবে দেখিয়ে নতুন উদ্যমে প্রচার চালাচ্ছে তারা। ইতোমধ্যেই এবারের এসএসসি পরীক্ষার বাংলা প্রথম ও দ্বিতীয় পত্রের পর সোমবার ইংরজি প্রথম পত্রের প্রশ্নও ফাঁস হয়েছে। আর এখন চলছে ফেইসবুকে ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁসের বিজ্ঞাপন।

সোমবার ইংরেজি প্রথম পত্রের পরীক্ষার সাড়ে ৩ ঘণ্টা আগে ভোর ৬টা ২৩ মিনিটে প্রশ্ন ইমেজ আকারে একটি ক্লোজড ফেইসবুক গ্রুপে ফাঁস করা হয়; উন্মুক্তভাবে পোস্ট দেওয়া হয় পরীক্ষা চলার সময়েও। পরে ফাঁস করা প্রশ্নের সঙ্গে পরীক্ষার মূল প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশ্ন ফাঁসের বিজ্ঞাপন,ইংরেজি ২য় পত্র,ফেইসবুক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist