reporterঅনলাইন ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি, ২০১৮

এসএসসি পরীক্ষা শুরু : অনুপস্থিত ৯৭৪২, বহিস্কার ২৬

সারাদেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে আজ বৃহস্পতিবার সকালে একযোগে শুরু হয়েছে ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। প্রথম দিন অনুপস্থিত ছিল ৯ হাজার ৭৪২; আর বহিস্কার হয়েছে ২৬ পরীক্ষার্থী। এবার ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী। এরমধ্যে ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ছাত্র ও ছাত্রীর সংখ্যা ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন। পরীক্ষার প্রথমদিনে আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংষ্কৃতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদ্রাসা বোর্ডে দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সময়সূচি অনুযায়ী ১ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি তত্ত্বীয় বিষয়ের ২৪ দিনে ১৭ দিন পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকালে ১০টা থেকে দুপুর ১টা এবং বিকেলে ২টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৪ মার্চ শেষ হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব এবং কন্ট্রোল রুমের ইনচার্জ আবু আলী মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক পরিসংখ্যান থেকে জানা যায়, এবারের পরীক্ষার প্রথমদিনে আজ ৯ হাজার ৭৪২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এদিন বহিস্কার হয়েছে ২৬ জন শিক্ষার্থী। এদিন ঢাকায় দুজন, মাদ্রাসা বোর্ডে ১৭ জন এবং কারিগরিতে ৭ জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে এক হাজার ৪৯৩ জন, চট্টগ্রামে ৪২০ জন, রাজশাহীতে ৬৪৩ জন, বরিশালে ৩১৫ জন, সিলেটে ৩৩৫ জন, দিনাজপুরে ৫২১ জন, কুমিল্লায় ৫৪৩ জন, যশোরে ৫৯৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। মাদ্রাসা বোর্ডের ৩ হাজার ১৫৭ জন এবং কারিগরি বোর্ডে অনুপস্থিত ছিলো ১ হাজার ৭২০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বহিস্কার,অনুপস্থিত,এসএসসি পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist