reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৮

প্রধানমন্ত্রীর আশ্বাস পেয়ে ঘরে ফিরলেন শিক্ষকরা

দীর্ঘ ২ সপ্তাহের টানা আমরণ অনশন ভেঙে ঘরে অবশেষে ফিরলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকস্তরের এমপিওভুক্ত শিক্ষকরা। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে জাতীয়করণের আশ্বাস দিলে শিক্ষকরা তাদের অনশন কর্মসূচি থেকে সরে আসেন। এর পর আজ সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন আন্দোলনকারী সংগঠন বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরামের যুগ্ম মহাসচিব রেহান উদ্দিন। তিনি বলেন, বিকেলে সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মহিউদ্দিন ও কারিগরি বিভাগের সচিব মো. আলমগীর আমাদের অনশনস্থলে এসে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আশ্বস্ত করেন। তারা বলেছেন- আমাদের দাবি বৈশাখী ভাতা, ইনক্রিমেন্টসহ অন্যান্য ভাতা প্রধানমন্ত্রী দ্রুতই বাস্তবায়ন করবেন। এছাড়া জাতীয়করণের প্রক্রিয়া এবছরের বাজেটের মাধ্যমে শুরু করা হবে।

গত ১০ জানুয়ারি থেকে শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। পরে গত ১৫ জানুয়ারি থেকে তারা আমরণ অনশন কর্মসূচি পালন করছেন। টানা অনশন করায় এই পর্যন্ত ১৬৫ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম, বাংলাদেশ শিক্ষক সমিতি (নজরুল), বাংলাদেশ শিক্ষক সমিতি (শাহ আলম-জসিম), জাতীয় শিক্ষক পরিষদ বাংলাদেশ, বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন সমন্বয়ে গঠিত ৬টি বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরামের ব্যানারে তারা জাতীয়করণের দাবিতে আন্দোলন করছেন।

এর আগে গত ৩১ ডিসেম্বর থেকে টানা ৬ দিন আমরণ অনশন চলাকালে প্রধানমন্ত্রী নন-এমপিও প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার আশ্বাস দিলে শিক্ষকরা অনশন প্রত্যাহার করেন। এরপর ৯ জানুয়ারি থেকে টানা ৮ দিন আমরণ অনশন শেষে ইবতেদায়ি মাদ্রাসাকে শিক্ষামন্ত্রী জাতীয়করণের প্রক্রিয়ার আশ্বাস দিলে তারাও অনশন প্রত্যাহার করেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘরে ফিরলেন শিক্ষকরা,প্রধানমন্ত্রীর আশ্বাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist