জাবি প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০১৮

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে বাম নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ডাকা ছাত্র ধর্মঘটের অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্মঘট পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট। সোমবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ধর্মঘট পালিত হয়। ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি অনুষদে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।

ধর্মঘটের অংশ হিসেবে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মী অনুষদগুলোর ফটক বন্ধ করে ধর্মঘটের সমর্থনে অবস্থান গ্রহণ করে। সমাজ বিজ্ঞান বিভাগের সামনে গিয়ে দেখা যায়, ক্লাসে প্রবেশ করতে না পারায় অনুষদের সামনে অপেক্ষা করছেন শিক্ষার্থীরা। পরে প্রগতিশীল জোটের নেতাকর্মীরা সমাজ বিজ্ঞান অনুষদ থেকে পুরাতন কলা ভবন ঘুরে শহীদ মিনার পর্যন্ত একটি মিছিল করে। মিছিল শেষে শহীদ মিনার চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। এরআগে ভোরে পরিবহন চত্বরে অবরোধ করতে যান জোট নেতাকর্মী।

খোঁজ নিয়ে জানা গেছে, অধিকাংশ বিভাগে ক্লাস বন্ধ থাকলেও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে টিউটোরিয়াল, বিজনেস স্টাডিজের একটি বিভাগে মিডটার্ম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে টিউটোরিয়াল ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া পূর্ব নির্ধারিত ক্লাস হয় বেশ কয়েকটি বিভাগে।

জোট নেতা মাসুক হেলাল অনিক বলেন, আমরা সকালে বাস আটকানোর মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেছি। এরপর আমাদের নেতাকর্মী প্রত্যেক অনুষদে ও বিভাগে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীকে ক্লাস-পরীক্ষা বন্ধ করে আমাদের সঙ্গে ধর্মঘটে শামিল হতে আহ্বান জানিয়েছি, তারা সাড়া দিয়েছে। দু-একটি বিভাগে ছাড়া কোনো বিভাগেই ক্লাস-পরীক্ষা হয়নি।

গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তার কার্যালয়ের সামনে ঘেরাও করাকে কেন্দ্র করে আন্দোলনকারী শিক্ষার্থীদের ছাত্রলীগের মারধরের প্রতিবাদে দেশব্যাপী এ কর্মসূচির ডাক দেয় প্রগতিশীল জোট।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্মঘট,জাবি,প্রগতিশীল ছাত্রজোট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist