প্রধানমন্ত্রীর আশ্বাসের অপেক্ষায় শিক্ষকরা

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ১৩:৩৫ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৪:৪৮

অনলাইন ডেস্ক

টানা চারদিন অনশনে থাকা নন-এমপিও শিক্ষকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখের কথা শোনার অপেক্ষায় রয়েছেন। প্রধানমন্ত্রী তাদের চলে যেতে বললে তারা বাড়ি যাবেন। নইলে কারোর কথায় তারা অনশন ভাঙবেন না।

২৬ ডিসেম্বর থেকে অবস্থান ধর্মঘটের ডাক দেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন। অবস্থান কর্মসূচি চলে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত। ওইদিন থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত মোটি চারদিন অনশন পালন করছেন শিক্ষক-কর্মচারীরা।

ইতোমধ্যে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনই অসুস্থ হয়ে পড়েছেন। তাদের হাতে সালাইনের পাইপ সেট করা। এছাড়া ৫২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নিয়ে যেতে হয়েছে। এদিকে অনশনের তৃতীয় দিন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনশনস্থলে এসে শিক্ষকদের এমপিওভুক্ত করার আশ্বাস দিলেও তারা তা প্রত্যাহার করে নির্দিষ্ট সময়সীমা বেধে দেন।

নন-এমপিও শিক্ষকদের সংগঠনের কেন্দ্রীয় সদস্য রাশিদুল ইসলাম রাসেদ বলেন, শিক্ষামন্ত্রী ৭ বছর ধরে একই কথা বলছেন। এখন আর তার কথায় ঘরে ফেরা যাবে না। একমাত্র প্রধানমন্ত্রী যদি বলেন, এমপিও দেবেন না, আমরা তাও মেনে নেব। তার মুখের কথা ছাড়া কেউ ঘরে ফিরবো না।

পিডিএসও/হেলাল