reporterঅনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর, ২০১৭

কে এই সন্দেহভাজন হামলাকারী আকায়েদ?

নিউইয়র্কের ম্যানহাটনে বাস টার্মিনালে বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। যুক্তরাষ্ট্রের পুলিশ জানিয়েছে আটক ওই ব্যক্তি আকায়েদ উল্লাহ বাংলাদেশি অভিবাসী।

তবে সোমবারের ওই ঘটনার পর আমেরিকায় বাংলাদেশিদের মধ্যে এক ধরনের অস্বস্তি তৈরি হয়েছে। এমনকি নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত বাংলাদেশি কর্মকর্তারা সংবাদ সম্মেলনও করেছেন। আর পুরো কমিউনিটি এখন ভয়ের মধ্যে রয়েছে। কোনো ধরনের প্ররোচনা ছাড়াই এ ধরনের হামলায় তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কিন্তু যাকে নিয়ে এতো আলোচনা, কে এই আকায়েদ?

বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুসাপুর ইউনিয়নে ৯ নম্বর ওয়ার্ডে বাড়ি আকায়েদ উল্লাহর। মুসাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের নাদিম এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, আকায়েদের বাড়ি মুসাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হায়াত মোহাম্মদের বাড়ি বলে জানতে পেরেছি। তার বাবার নাম সানাউল্লাহ।

মুসাপুর ইউনিয়নের চেয়ারম্যান বলেন, আকায়েদরা ছোটবেলা থেকেই ঢাকার হাজারীবাগে বসবাস করতেন। তারা ঢাকায় বেড়ে ওঠার কারণে এলাকায় মানুষ তাকে তেমন একটা চেনেন না। এলাকায়ও খুব একটা আসতো না আকায়েদরা। তিনি আরো বলেন, আমরা জানতে পেরেছি সানাউল্লাহ ২০০৮ সালে আমেরিকায় পাড়ি জামান।

আকায়েদের চাচাতো ভাই সোহরাব বলেছেন, আকায়েদরা ঢাকা থেকে আমেরিকায় গেছে। সন্দ্বীপে তেমন আসতো না। আমাদের সঙ্গে তাদের যোগাযোগ কম ছিল।

তিনি বলেন, আকায়েদরা চার ভাইবোন। এর মধ্যে আকায়েদ সবার বড়। তিনি চাঁদপুর বিয়ে করছেন। তবে আকায়েদের শশুড়বাড়ির ব্যাপারে বিস্তারিত জানাতে পারেননি তিনি।

আকায়েদের পিতা সানাউল্লাহ প্রায় পাঁচ বছর আগে মারা গেছেন। তার অন্য ভাইবোনেরাও আমেরিকা থাকে বলে জানিয়েছেন সোহরাব। সোহবার আরো বলেন, আকায়েদ ২০১০ সালের পর একবার সন্দ্বীপ এসেছিল। তবে আকায়েদ আমেরিকায় কি কাজ করতো সেটি জানাতে পারেনি সোহরাব।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আকায়েদ,সন্দেহভাজন,হামলাকারী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist