reporterঅনলাইন ডেস্ক
  ০৩ সেপ্টেম্বর, ২০১৯

গুজবে কান দেবেন না

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ১০০ টাকার যে নোটের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে এ ধরনের কোনো নোট বাংলাদেশ ব্যাংক বাজারে ছাড়েনি।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ভারপ্রাপ্ত মুখপাত্র আনোয়ারুল ইসলাম বলেন, বর্তমানে কাগুজে সব নোটে বঙ্গবন্ধুর ছবি যুক্ত আছে। নতুন করে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত কোনো নোট বাজারে ছাড়ার সিদ্ধান্ত হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি পাওয়া যাচ্ছে এটি সঠিক নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর ছবি যুক্ত করে ১০০ টাকার নোটের ছবি ছড়িয়ে দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টিকারী ব্যক্তিদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি পাওয়া যাচ্ছে। যে নোটের সম্মুখভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পেছনভাগে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবি রয়েছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক এ ধরনের কোনো প্রকার নোট মুদ্রণের উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গুজব,বাংলাদেশ ব্যাংক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close