মনির হোসন ও খান জাহান আলী চৌধুরী, নবীনগর

  ২৩ নভেম্বর, ২০১৭

নবীনগরে আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা স্বপ্না আক্তারকে (৪০) দলীয় কর্মসূচি থেকে ফেরার পথে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। তিনি উপজেলা চারপাড়া গ্রামের মৃত লিল মিয়ার মেয়ে ও পাশ্ববর্তী মুরাদনগরের গিয়াস উদ্দিনের স্ত্রী।

এলাকাবাসি ও দলীয় সুত্রে জানা যায়, ভাগ্যের নির্মম পরিহাস ওই সম্মেলন শেষে নিজ বাড়ি উপজেলার জিনদপুর ইউনিয়নের চারপাড়া গ্রামে সময় বুধবার রাত ৯ টার দিকে নবীনগর- কোম্পানিগঞ্জ সড়কের চারপাড়া ব্রিজের নিকট দুর্বৃত্তরা স্বপ্না আক্তারের মাথায় কুপিয়ে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় নিহতের ভাই মো. আমীর হোসেন বাদী হয়ে থানায় মামলা করেছেন।

বৃহস্পতিবার বাদ আছর জিনদপুর ইউনিয়নের বড় বাঙ্গরা শাহী ঈদগাহ মাঠে বিশাল নামাজে জানাজা শেষে চারপাড়া গ্রামে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পুলিশ সহেন্দভাজন মো.জাহাঙ্গীর নামে এক সিএনজি ড্রাইভারকে আটক করেছে। পূর্ব শুক্রতার জের ধরে পরিকল্পিত ভাবে হত্যা করা হতে পারে বলে জানিয়েছেন এলাকাবাসীরা। এদিকে বিক্ষুব্ধ জনতা এই ঘটনায় দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেন। এসপি মিজানুর রহমান বলেন, নিহতের ভাই ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে। এটি পূর্ব শুত্রতার জের কি না ,এর বাহিরেও অন্য কোন বিষয় আছে কি না তা তদন্ত করে দেখা হচ্ছে।

নিহত নেত্রী স্বপ্না পারিবারিকভাবে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। তার বাবা মৃত লিল মিয়া ওয়ার্ড আওয়ামী কৃষকলীগের সভাপতি ছিলেন। রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া স্বপ্না আক্তার তার বাবার হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ করেন। খুব অল্প সময়ে রাজনীতিতে সাংগঠনিক মেধার পরিচয় দিয়ে ২০০১ সালে উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা নির্বাচিত হন। তার পর দলের তৃনমূল পর্যায়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিবেদিত ভাবে কাজ করে গেছেন। ২০১৪ সালে তিনি আবারও উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা নির্বাচিত হন।

অন্যদিকে নিহতের ভাই আমীর হোসেন জানান, তার বোনকে এলাকার মাদকসেবী ও ব্যবসায়ীরা পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করেছে বলে তাদের বিচার দাবি করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবীনগর,আওয়ামী লীগ নেত্রী হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist