reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০১৭

পকেটেই ৭৪ লাখ টাকার সোনা!

পকেটে ৭৫ লাখ টাকার সোনাসহ রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়লেন এক ব্যক্তি। ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের কর্মকর্তারা জানান, দুবাই থেকে রওনা হওয়ার আগে সোনার কয়েকটি বার ও কিছু গয়না স্কচটেপ দিয়ে প্যাকেট করা হয়। প্যাকেটটি প্যান্টের পকেটে লুকিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হচ্ছিলেন এমিরেটস এয়ারলাইনসের যাত্রী মোজাফ্ফর হোসেন (৪১)। তবে গ্রিন চ্যানেলের সামনে তাকে তল্লাশি করে প্যাকেটটি উদ্ধার করেন তারা। গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে। শুল্ক বিভাগ জানায়, আটক করা সোনার ওজন প্রায় দেড় কেজি। এসব সোনার মূল্য প্রায় ৭৪ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউসের সহকারী (এসি) কমিশনার সাইদুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে মোজাফ্ফর নিজেকে ঠিকাদার হিসেবে দাবি করেন। তবে তিনি প্রায়ই দেশের বাইরে যাতায়াত করেন। তার পাসপোর্ট দেখে জানা গেছে, তিনি গত ১০ মাসে ১৫বার বিদেশে গেছেন। এই ঘটনায় তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

ঘটনার বিবরণ দিতে গিয়ে সাইদুর রহমান বলেন, দুবাই থেকে এমিরেটসের একটি ফ্লাইটে করে রোববার রাত সাড়ে ১১টার দিকে ঢাকায় আসেন মোজাফ্ফর হোসেন। গোপন সংবাদ পেয়ে আগে থেকেই গ্রিন চ্যানেলে সতর্ক অবস্থান নেন শুল্ক কর্মকর্তারা। রাত সাড়ে ১২টার দিকে ওই এলাকার পাড় হওয়ার সময় তাকে জিজ্ঞাসা করা হয়। প্রথমে তিনি সোনা থাকার কথা অস্বীকার করেন।

কমিশনার সাইদুর বলেন, এই সময় মোজাফ্ফর অসংলগ্ন আচরণ করতে থাকেন। এই সময় ব্যাগেজ কাউন্টারে এনে আবারও জিজ্ঞাসাবাদ করা সোনার থাকার কথা স্বীকার করে তিনি। ওই যাত্রীর প্যান্টের পকেট থেকে উদ্ধার হওয়া প্যাকেটে ১১৬ গ্রাম ওজনের ১২টি বার ও ১০৫ গ্রাম ওজনের সোনার গয়না পাওয়া যায়। মোজাফ্ফরের বাড়ি গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার জামালপুর গ্রামে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৭৪ লাখ টাকার সোনা,পকেটে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist