দিদারুল আলম জিসান, (রামু) কক্সবাজার

  ১৪ অক্টোবর, ২০১৭

রামুতে মোবাইল টাওয়ারের ১৮টি ব্যাটারি উদ্ধার, আটক ২

কক্সবাজারের রামুতে পুলিশের বিশেষ অভিযানে একটি বেসরকারী মোবাইল কোম্পানীর টাওয়ারের উচ্চ ক্ষমতাসম্পন্ন ১৮টি ব্যাটারি উদ্ধার করা হয়েছে। এসময় আটক করা হয় দুই চোরকে।

শুক্রবার দিবাগত রাত ৪টার দিকে রামু থানার এসআই ফজলুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃত দুইজন হলো উপজেলার জোয়ারিয়া নালা ইউনিয়নের সিএনজি চালাক মাহমুদ (২৮) ও গোপালগঞ্জের হাবিবুর রহমানের ছেলে দ্বীন ইসলাম (৩২)।

শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

জানা যায়, রামু উপজেলার জোয়ারিয়া নালা ইউনিয়নে বেসরকারী মোবাইল কোম্পানী গ্রামীন ফোন স্থাপিত মোবাইল টাওয়ারের উচ্চ ক্ষমতা সম্পন্ন ১৮টি ব্যাটারি আটককৃত দুইজন অবিনব পদ্ধতিতে চুরি করে নিয়ে যাওয়ার প্রাক্কালে রামু থানার অফিসার ইনচার্জ একেএম লিয়াকত আলীর নির্দেশে এসআই ফজলুর রহমানের নেতৃত্বে মোবাইল টিম নিয়মিত অভিযানের সময় তাদেরকে ১৮টি ব্যাটারী সহ আটক করে।

রামু থানার এসআই ফজলুর রহমান জানান, জোয়ারিয়া নালা মাদ্রাসার পূর্ব পার্শ্বে গ্রামীন ফোনের মোবাইল টাওয়ারের উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি চুরি করে অন্যত্র পাচারের সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দুই চোরসহ ১৮টি ব্যাটারী জব্দ করি। উদ্ধারকৃত ব্যাটারীগুলির আনুমানিক মূল্য ৫লক্ষ ৪০ হাজার টাকা।

উক্ত অভিযানের সত্যতা নিশ্চিত করে রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম লিয়াকত আলী জানান, দীর্ঘদিন যাবত রামুসহ দেশের বিভিন্নস্থানে একটি শক্তিশালী চোর সিন্ডিকেট বিভিন্ন চুরি কর্মকান্ড পরিচালনা করে আসছিল। পুলিশের সক্রিয় ভূমিকার কারণে ওই চোর সিন্ডিকেটকে আটক করতে সক্ষম হয়েছি। বর্তমানে রামুর আইন শৃংখলা পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।

অনুসন্ধানে জানা যায়, পুলিশ কর্তৃক ধৃত ওই দুই চোরসহ রামুর কাউয়ারখোপ এলাকার শ্রমিক নেতার ছদ্দবেশে জনৈক নুরুল আজিমসহ আরো কয়েকজন চোর সিন্ডিকেটের সদস্য রয়েছে।

উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি বড় চোর সিন্ডিকেট উন্নত প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন মোবাইল কোম্পানীর টাওয়ার গুলিতে হানা দিয়ে মূল্যবান যন্ত্রাংশ চুরি করে পরিবহন সংস্থার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় পাচার করে। সারাদেশে ওই চোর সিন্ডিকেটের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে বলে আটককৃত দুই ব্যক্তি স্বীকার করেছে।

এই সফল অভিযানে রামু থানাকে কৃতজ্ঞতা জানিয়েছেন বেসরকারী মোবাইল কোম্পানী গ্রামীন ফোন কর্তৃপক্ষ এবং ধৃত চোরদের রিমান্ডে নিয়ে সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের আইনের আওতায় এতে শাস্তি নিশ্চিত করারও দাবি জানিয়েছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রামু,মোবাইল টাওয়ার,১৮টি ব্যাটারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist