reporterঅনলাইন ডেস্ক
  ১৫ আগস্ট, ২০১৭

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিলো : আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ১৫ আগস্টে শোক মিছিলে হামলার পরিকল্পনা নিয়ে সাইফুল ইসলাম রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অবস্থান করছিল।

মঙ্গলবার হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আইনশৃঙ্খলা বাহিনীর অপারেশন আগস্ট বাইটে জঙ্গি সাইফুল ইসলাম আত্মঘাতী হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ প্রধান এসব কথা বলেন।

আইজিপি বলেন, ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি থেকে প্রায় তিনশ গজ দূরে ওই হোটেলে অবস্থান নেয় জঙ্গি সাইফুল। ১৫ আগস্টে ৩২ নম্বরে আসা মিছিলে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল ওই জঙ্গির। গোয়েন্দা পুলিশের তৎপরতায় তার অবস্থান নিশ্চিত হওয়া যায়। ওলিও হোটেলের একটি কক্ষে সে ছিল। ভেতরে সাইফুল সুইসাইডাল ভেস্ট পরে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে সে আত্মঘাতী হয়। বিস্ফোণে ভবনের দেয়াল ও বারান্দার অংশ ধসে পড়েছে।

আইজিপি বলেন, সাইফুলের কাছে যে বোমা ছিল তা যদি শোক মিছিলে বিস্ফোরণ ঘটতো তাহলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতো। তিনি জানান, অপারেশন আগস্ট বাইটে আত্মঘাতী সাইফুল ইসলাম খুলনার বিএল কলেজের ছাত্র। তার বাড়ি ডুমুরিয়ায়। বাবা একটি মসজিদের ইমাম। সে জামায়াত-শিবিরের রাজনীতি করতো।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এ কে এম শহীদুল হক,আইজিপি,শোক মিছিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist