কালিয়াকৈরে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ১৪:৫৭

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুর কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়নের প্রাচীন বেনুপুর-আশাপুর কবরস্থান থেকে এক রাতে ১৮টি কঙ্কাল চুরি হয়েছে। বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার বেনুপুর ও আশাপুর এলাকার লোকজন মিলে অর্ধশত বছর পূর্বে ওই কবরস্থানটি নির্মাণ করেন। দীর্ঘদিন যাবৎ উপজেলার বেনুপুর ও আশাপুরসহ বিভিন্ন এলকার মৃত ব্যাক্তিকে ওই কবরস্থানে দাফন করা হচ্ছে। গতকাল গভীর রাতে অজ্ঞাত চোরেরা মাটি খোঁড়ে কবরস্থানের ১৮টি কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়। কবরস্থানের খাদেম আব্দুল করিম বৃহস্পতিবার সকালে কবরস্থান পরিচর্যা করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি দেখতে পেয়ে এলকাবাসীকে খবর দেন।  

বেনুপুর-আশাপুর কবরস্থানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাওলানা আব্দুল শুকুর মাহমুদ বলেন, গতকাল গভীর রাতে অজ্ঞাত চোরেরা কবরস্থানের মাটি খোঁড়ে ১৮টি কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেব মিয়া কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাটি খুবই জঘন্য ও দুঃখজনক। তদন্ত সাপেক্ষে এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএসও/হেলাল