নিজস্ব প্রতিবেদক

  ২৪ জুন, ২০১৭

পুলিশের চাঁদাবাজিতে মহাসড়কে গাড়ির ধীরগতি

বড় ধরনের কোনও যানজট না থাকলেও মহাসড়কে ধীরগতিতে চলছে ঈদযাত্রার গাড়িগুলো। অভিযোগ আছে পুলিশ ও পুলিশের সামনে চাঁদাবাজিই গাড়ির ধীরগতির মূল কারণ। সকালে নারাযনগঞ্জের রূপগঞ্জে ঢাকা সিলেট মহাসড়কে গিয়ে দেখা যায় গাড়ি থামিয়ে চলছে প্রকাশ্য চাঁদাবাজি। পুলিশ যেমন চাঁদাবাজি করছে তেমনি পুলিশের সামনেই কারা যেন চাঁদাবাজি করছে আরও ব্যপক।

ঢাকা সিলেট মহাসড়কের ট্রাক ড্রাইভার রহিম মিয়ার কাছে জানতে চাইলে সে বলে বুজেন না ভাই এটা ঈদের সেলামী দিলাম। নাইলেতো গাড়ি চালাইতে পারমু না পরে।

বৃহস্পতিবার দুপুর থেকে ঢাকা ছাড়তে শুরু করেছেন রাজধানীর বাসিন্দারা। শনিবারও সেই চাপ অব্যাহত আছে। ঈদযাত্রার পথে দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলছে নগরের বাসসহ বিভিন্ন যানবাহন। ব্যক্তিগত গাড়িতেও গ্রামের বাড়ি যাচ্ছেন অনেকেই। স্বাভাবিকের তুলনায় গাড়ির চাপ বেড়েছে মহাসড়ক ও সড়কগুলোতে।

ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেলা ১১টা পর্যন্তও বড় ধরনের যানজট নেই। তবে যানবাহন চলছে ধীরগতিতে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারী জানিয়েছেন, সকালে একটি দুর্ঘটনার পর একটু যানজট হলেও পরে তা ঠিক হয়ে যায়। ধীরগতিতে গাড়ি চলছে।

গাজীপুরের কোনবাড়ী এলাকাতেও তেমন একট যানজট নেই বলে জানিয়েছেন কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার।

দুপুরের পর থেকে চন্দ্রা ও আশপাশ এলাকার তৈরি পোশাক কারখানাগুলোতে ঈদের ছুটি শুরু হবে। এ সময় যানবাহনের চাপ কয়েক গুণ বাড়ার আশঙ্কা রয়েছে। তবে ওই রুটে যানবানগুলো ধীরগতিতে চলছে।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার টোল প্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেলা ১১টা পর্যন্ত যানজটের তেমন খবর পাওয়া যায়নি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাড়ির ধীরগতি,পুলিশের চাঁদাবাজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist