নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২৩ মে, ২০১৭

মাদক দিয়ে ফাঁসানো ও জমি দখলে সহায়তার অভিযোগ

সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ তিন কর্মকর্তা প্রত্যাহার

মাদক দিয়ে ফাঁসানো ও জমি দখলে সহায়তার অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (ওসি, সার্বিক) মু. সরাফত উল্লাহ, পরিদর্শক (ওসি, তদন্ত) আবুল হোসেন ও উপপরিদর্শক (এসআই) ওমর ফারককে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক তাদের প্রত্যাহারের নির্দেশ দেন। পরে তাদেরকে সিদ্ধিরগঞ্জ থানা থেকে প্রত্যাহার করে নগরীর মাসদাইরস্থ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আসমা বেগম নামে এক বিধাব নারীর অভিযোগের পর বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ওই তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই তাদের প্রত্যাহার করা হয়।

এছাড়াও বিভিন্ন মানুষের জমি দখল, নিরীহ হয়রানিসহ নানা অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানার ওসি সরাফত উল্লাহর বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ে পুলিশ সুপারের কার্যালয়ে। যেগুলো তদন্তাধীন রয়েছে।

জানা গেছে, সম্প্রতি ওসি মু. সরাফত উল্লাহসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর পাশাপাশি জমি দখলে ভূমিদস্যুদের সহযোগিতা করার অভিযোগ করেন বিধবা নারী আছমা বেগম।

তিনি অভিযোগ করেন, তার ছোট ভাই মোহাম্মদ আলীসহ তিনজনকে মাদক সেবনের মিথ্যা অভিযোগসহ কয়েক দফা ঘুষ দাবি করেন ওসি। এই ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। কারাগারে ১৯ দিন আটক থাকার পর গত ১৬ মে আছমা বেগমের ভাই মোহাম্মদ আলী, মেয়ে জামাতা ইউসুফ ও ওমর ফারুক জামিনে মুক্তি পান।

গঠিত তদন্ত কমিটি তদন্তে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মু. সরাফত উল্লাহ, পরিদর্শক আবুল হোসেন এবং এসআই ফারুক হোসেনসহ তিনজনের বিরুদ্ধে মাদক দিয়ে ফাঁসানো ও জমি দখলে সহায়তা এবং ঘুষ গ্রহণের অভিযোগের সত্যতা পায় এবং অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে সুপারিশ করে। গত ২১ মে বিধবা নারী আছমা বেগমকে পুলিশ হেডকোয়ার্টাসে ডেকে নিয়ে তার বক্তব্য নেয়া হয়। এই ঘটনায় মঙ্গলবার অভিযুক্ত ওসিসহ তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এদিকে ওসি সরাফত উল্লাহকে প্রত্যাহারের খবরে স্বস্তি নেমে এসেছে সিদ্ধিরগঞ্জের সাধারণ মানুষের মধ্যে। বিভিন্ন টেলিভিশনের স্ক্রলে ওসিসহ তিন পুলিশ কর্মকর্তার প্রত্যাহারের খবর প্রচারের পরপরই সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা স্বস্তি প্রকাশ করেন। অনেক এলাকায় মিষ্টি বিতরণও করা হয়।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওসি,প্রত্যাহার,জমি দখল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist