প্রশ্ন ফাঁস

অগ্রণী ব্যাংকের বিকেলের পরীক্ষা স্থগিত

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৫:১০ | আপডেট : ১৯ মে ২০১৭, ১৫:৩৭

অনলাইন ডেস্ক

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠার পর অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষার বিকেলের অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় আজ শুক্রবার দুই ভাগে এই পরীক্ষার ব্যবস্থা করে ব্যাংক কর্তৃপক্ষ। পরীক্ষা গ্রহণ ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগকে।

সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম ভাগের পরীক্ষা শুরুর আগেই একটি পত্রিকার অনলাইন সংস্করণে প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে খবর আসে। ফেসবুকেও অনেকে ফাঁস হওয়া প্রশ্নের ছবি দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।  

এই পরিস্থিতিতে সকালের অংশের পরীক্ষা হয়ে যাওয়ার পর আয়োজক কর্তৃপক্ষ বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টায় নির্ধারিত দ্বিতীয় অংশের পরীক্ষা বাতিল করে।

ঢাবির ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের চেয়ারম্যান আবু তালেব বলেন, অনিবার্য কারণবশত বিকেলের পরীক্ষা স্থগিত করেছি আমরা। বিকালের পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ার কিছু অভিযোগ আমরা পেয়েছি। এ কারণে আমরা রিস্ক নিতে চাচ্ছি না।

সকালে অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষা শুরুর আগে ফেসবুকে শেয়ার এই ছবি

সকালে নেয়া পরীক্ষার বিষয়ে কী সিদ্ধান্ত হবে এ প্রশ্নে তিনি বলেন, সেটা বাতিল করা হবে, নাকি থাকবে সে বিষয়ে আমরা এখনও সিদ্ধান্ত নিইনি। দুই ভাগ মিলিয়ে মোট দুই লাখ ৩ হাজার চারকরিপ্রত্যাশীর এই নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল।

ফাঁস হওয়া প্রশ্নপত্র

পিডিএসও/হেলাল