reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মার্চ, ২০১৭

শুল্ক ফাঁকির অভিযোগ

মুসা বিন শমসেরকে শুল্ক গোয়েন্দা বিভাগে তলব

বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরকে তলব করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর। জালিয়াতির মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে আনা গাড়ি রেঞ্জ রোভার ব্যবহার করার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হয়েছে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান। তিনি জানান, শুল্ক ফাঁকি, মানি লন্ডারিং ও দুর্নীতির অভিযোগের বিষয়ে আত্মপক্ষ সমর্থনের বা তদন্তের প্রয়োজনে তাকে এই নোটিশ দেয়া হয়েছে।

নোটিশে আগামী ২০ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৩টায় শুল্ক গোয়েন্দা সদর দফতরে তাকে হাজির হতে বলা হয়েছে। একই সঙ্গে ভোলা বিআরটিএতে নিবন্ধন (ভোলা ঘ ১১-০০৩৫) গ্রহণকারী ফারুকুজ্জামান চৌধুরীকেও তলব করা হয়েছে। ড. মঈনুল বলেন, এ ঘটনার অনুসন্ধান ও তদন্তের স্বার্থে দফতরের উপপরিচালক এইচ এম শরিফুল হাসান ও রাজস্ব কর্মকর্তা ইয়াকুত জাহিদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি মুসা ও ফারুকুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করবে।

জানা যায়, গত মঙ্গলবার শুল্ক গোয়েন্দারা একটি ১৫ সদস্যের অভিযানিক টিম মুসা বিন শমসের’র ব্যবহারকৃত রেঞ্জ রোভার গাড়িটি জব্দ করে। যার বাজার মূল্য আনুমানিক প্রায় ৫ কোটি টাকা। এর আগে গাড়িটি ফেরত দিতে মুসাকে ২১ মার্চ সকাল ৮টায় নোটিশ দেয়া হয়। কিন্তু তিনি জানতে পেরে নিজ বাসা থেকে গাড়িটি সরিয়ে ফেলেন। সকাল থেকে বিভিন্ন নাটকীয়তার পর বিকেল সাড়ে ৩টার দিকে ধানমন্ডি থেকে ওই গাড়িটি জব্দ করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শুল্ক গোয়েন্দা,মুসা বিন শমসের,শুল্ক ফাঁকি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist