ফরিদপুরে চাঁদাবাজী মামলায় আ'লীগের ২ নেতাসহ গ্রেফতার ৫

প্রকাশ : ১৩ জুলাই ২০২০, ২১:০৭

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে চাঁদাবাজী মামলায় দুই আওয়ামী লীগ নেতাসহ ৫জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার রাতে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের সিএনবি ঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া দুই আওয়ামী লীগ নেতা হলেন- ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ওরফে আবু ফকির(৪৫) এবং সাংগঠনিক সম্পাদক মো. খায়রুজ্জামান (৫৪)।

ডিক্রিরচর ইউনিয়নের বাসিন্দা আবুল হাসেম ফকিরের করা চাঁদাবাজী মামলায় ইউনিয়নের আইজদ্দিন মাতুব্বর ডাঙ্গী থেকে রোববার রাত ৯টার দিকে তাদের গ্রেফতার করে ফরিদপুর ডিবি পুলিশের একটি দল।

একই সময় ডিবি পুলিশ ওই এলাকা থেকে অপর একটি মামলার আসামি লিটন শেখ, মেহেদী হাসান ও মোরাদ মোল্লাকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে ২০১৯ সালের নভেম্বর মাসে ডিগ্রিচর ইউনিয়নের গ্রাম আদালত ভাংচুর ও ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান ফকির হত্যা প্রচেষ্টা মামলা রয়েছে। 

ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (অপারেশন) মো. শহিদুল ইসলাম জানান, দুটি মামলায় গ্রেফতার হওয়া আ.লীগ নেতাসহ ওই পাঁচ ব্যাক্তিকে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, পরে আসামিদের রিমান্ডের আবেদন জানানো হবে।

পিডিএসও/এসএম শামীম