টেকনাফে বন্দুকযুদ্ধে ৪ রোহিঙ্গা নিহত

প্রকাশ : ২৬ জুন ২০২০, ১৯:২৪ | আপডেট : ২৬ জুন ২০২০, ১৯:৩২

কক্সবাজার প্রতিনিধি
প্রতীকী ছবি

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত হাকিমের দুই ভাইসহ চারজন নিহত হয়েছে। শুক্রবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহতরা হলো—বহুল আলোচিত রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের দুই ভাই বশির আহম্মেদ ও আবদুল হামিদ এবং রফিক ও রইঙ্গা। ঘটনাস্থল থেকে হাকিম ডাকাত পালিয়ে গেছে বলে দাবি পুলিশের। এ সময় অস্ত্র, গোলাবারুদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএমবার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের খবর পেয়ে পুলিশের একটি দল হোয়াইক্যং পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে ডাকাতদলের সদস্যরা পিছু হটতে বাধ্য হয়। পরে সশস্ত্র ডাকাতরা পাহাড়ের ভেতর পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় চারজনের লাশ উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে চারটি দেশিয় আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, ডাকাত সদস্যদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পিডিএসও/হেলাল