সীতাকুণ্ডে ৬ লাখ টাকার সেগুন কাঠসহ কাভার্ডভ্যান আটক

প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৫:৩১

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠসহ একটি মিনি কাভার্ডভ্যান আটক করেছে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগ।

বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের বন কর্মকর্তারা ফাজিলপুর এলাকা থেকে কাঠ বোঝায় মিনি কাভার্ডভ্যানটি আটক করে নিয়ে আসেন। কাভার্ডভ্যানটিতে আনুমানিক ৬ লাখ টাকার চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠ ছিল বলে জানান বন কর্মকর্তা।

জানা যায়, চট্টগ্রাম শহর থেকে চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠ বোঝায় করে ঢাকার দিকে যাচ্ছিল (ঢাকা মেট্রো ন ২০-০৩১৬) একটি মিনি কাভার্ডভ্যান। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের স্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেস্টার) স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তারাসহ কাঠ বোঝাই মিনি কাভার্ডভ্যানটি মাদামবিবির হাট ফরেস্ট অফিসের সামনে থামানোর সংকেত দিলে সংকেত অমান্য করে দ্রুত গতিতে গাড়িটি পালিয়ে যেতে থাকে। এক পর্যায়ে বন কর্মকর্তারা আরেকটি গাড়ি নিয়ে কাভার্ডভ্যানের পেছনে ধাওয়া করতে করতে ফাজিলপুর এলাকায় গিয়ে ফাজিলপুর মহুরীগঞ্জ হাইওয়ে পুলিশের সহযোগিতায় কাভার্ডভ্যানটি আটক করতে সক্ষম হয়। এরপর গাড়িটি মাদাম বিবির হাট ফরেস্ট অফিসে নিয়ে আসে।

এই বিষয়ে বন আইনে মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন নাসির উদ্দিন আহমেদ।

পিডিএসও/হেলাল