গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ২৩ মে, ২০২০

গোবিন্দগঞ্জ

১৪৩ বস্তা সরকারি চাল পাচারের সময় ডিলার গ্রেপ্তার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকাররি খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে অন্য জেলায় পাচারের সময় ১৪৩ বস্তা চাল বোঝাই ভটভটি জব্দসহ ডিলার ও ভটভটি চালককে গ্রেফতার করেছে পুলিশ।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের মিরাপাড়া গ্রামের আজহার আলীর ছেলে ডিলার জিল্লুর রহমান ১৪৩ বস্তা সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির জন্য ভটভটি বোঝাই করে বগুড়ার সোনাতলার উদ্দেশ্যে রওনা হয়।

শুক্রবার রাত ৮টার দিকে শাখাহাতী বলুয়া মোড়ে এলাকাবাসী ভটভটি আটক করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা ও প্রমাণ পায়।

এসময় উপস্থিত জনতার সামনে চালগুলো কালোবাজারে পাচারের উদ্দেশ্যে ব্যবহৃত ভটভটি চালক শিপনকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, আমি ডিলার জিল্লুর রহমানের পয়েন্ট থেকে গাড়ি লোড দিয়েছি এবং এ চালগুলো জিল্লুর রহমানের। চালগুলো সে বিক্রির উদ্দেশ্যে সোনাতলায় নিয়ে যাওয়ার জন্য গাড়ি ভাড়া করায় আমি চালগুলো নিয়ে যাচ্ছিলাম। সে আরও জানায়, ইতিপূর্বে আরও ৪/৫বার ডিলার জিল্লুর রহমান আমার গাড়িতে করে সোনাতলা ও গাবতলীর পীরগাছা এলাকায় চাল নিয়ে বিক্রি করেছে।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন আরও তথ্য নিশ্চিত করতে ডিলারের মিরাপাড়া গোডাউন পরিদর্শন করে স্টক যাচাই করলে গড়মিল খুজে পায়। স্টকের সাথে বাস্তবের মিল না থাকায় ও গরীব, দুঃস্থদের চাল কালোবাজারে পাচারে জড়িত থাকার অভিযোগে ডিলার জিল্লুর রহমানকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়।

একই সাথে কালোবাজের বিক্রির উদ্দেশ্যে পাচারের ১৪৩ বস্তা চালবোঝাই ভটভটি জব্দ ও সোনাতলা উপজেলার চমরগাছা গ্রামের ভটভটি চালক আবু বক্করের ছেলে শিপনকে গ্রেপ্তার করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন বিষয়টি নিশ্চিত করে করে জানান, এর আগেও এই ডিলারের বিরুদ্ধে চাল পাচারের অভিযোগ রয়েছে। আজ খবর পেয়ে হাতেনাতে ভটভটি বোঝাই ১৪৩ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ আটক করা হয়।

গোবিন্দগঞ্জ থানার ওসি(তদন্ত) আফজাল হোসেন জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)এর ২৫-ঘ ধারায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরকারি চাল,চাল পাচার,ডিলার গ্রেপ্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close