সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ০৩ মে, ২০২০

সুন্দরগঞ্জে ত্রাণের কথা বলে ভাতার টাকা ছিনতাই

প্রতারকের কারাদণ্ড

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা জনতা ব্যাংকের সামনে বসে থাকতেন এক যুবক। সহজ-সরল বৃদ্ধ নারী-পুরুষদের টার্গেট করে ত্রাণ দেয়ার কথা বলে ডেকে নিতো আড়ালে। পরে নির্জন জায়গায় নিয়ে গিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে দৌড়ে পালিয়ে যেত ওই যুবক।

এছাড়া বিভিন্ন ধরনের কথা বলে ব্যাংকে ভাতার টাকা তুলতে আসা অসহায় বৃদ্ধ নারী-পুরুষকে প্রলোভন দেখিয়ে টাকা ছিনিয়ে নিতেন মারুফ হাসান (২৮) নামের এই প্রতারক। প্রতারক যুবক উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম বৈদ্যনাথ গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, রোববার দুপুরে বামনডাঙ্গা জনতা ব্যাংক শাখার সামনে প্রতিবন্ধী ভাতার টাকা তুলতে আসা এক নারীকে এমন প্রলোভন দেখায় মারুফ। তিনি ত্রাণ নিতে অস্বীকৃতি জানালে ত্রাণ নিতে জোর করতে থাকেন। এসময় আরেক প্রতিবন্ধী বৃদ্ধের কাছে থেকে টাকাও ছিনিয়ে নেয় সে। ওই দুই বৃদ্ধের সাথে জোরাজুরি দেখে এগিয়ে আসেন স্থানীয়রা। পরে ত্রাণের কথা বলে আড়ালে ডেকে টাকা হাতিয়ে নেয়ার কথা শুনে ওই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেন।

ওই প্রতারককে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে পুলিশ। পরে তাকে প্রতারণার দায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও কাজী লুতফুল হাসান।

এর আগে গত ২৬ এপ্রিল একই কায়দায় বয়ষ্কভাতার টাকা তুলতে আসা দুই বৃদ্ধার টাকা ছিনিয়ে পালিয়ে গিয়েছিল ওই প্রতারক।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান বলেন, দুই বৃদ্ধাকে ত্রাণ দেয়ার কথা বলে বয়ষ্কভাতার টাকা ছিনিয়ে নেয়ার সময় তাকে জনতা আটক করে । পরে পুলিশ তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছিনতাই,সুন্দরগঞ্জ,প্রতারক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close