সুন্দরগঞ্জে চাল উদ্ধারের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ১৫:২৭

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

সুন্দরগঞ্জে একটি পরিত্যক্ত বাড়ি থেকে সরকারি ৫০ বস্তা চাল উদ্ধারের ঘটনায় মামলা দায়ের হয়েছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলো, নিজপাড়া গ্রামের ইউসুন আলীর ছেলে মকবুল হোসেন ও একই গ্রামের আলেক উদ্দিনের ছেলে আয়নাল মিয়া।

এর আগে গত বৃহস্পতিবার রাতে উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে এসব চাল উদ্ধার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান ও থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান অভিযান চালিয়ে ৫০ বস্তা চাল উদ্ধার করেন। পরে রাতেই অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করা হয়।   

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার একটি পরিত্যক্ত বাড়ি অভিযান চালানো হয়। এ সময় সেখানে মজুদ করা খাদ্যবান্ধব কর্মসূচির ১০ কেজির ৫০ বস্তা চাল পাওয়া যায়। বস্তাগুলো সেখান থেকে উদ্ধার করে পুলিশ। পরে অভিযান চালিয়ে চালের মালিক দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

তারা জানান, কালোবাজর থেকে চাল কিনে সেখানে মজুদ করেন। আবার চালগুলো কালোবাজারে বিক্রি করার জন্য ওই পরিত্যক্ত বাড়িতে মজুদ রাখেন। এ ঘটনায় উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা সুমি কায়ছার বাদী হয়ে ১০ জনকে আসামি করে থানায় মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই পরিত্যক্ত বাড়ি থেকে ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। পরে ২ ব্যবসায়ীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়।'

পিডিএসও/তাজ