খাটের নিচে তেলের খনি!

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ১০:৪৩

রংপুর ব্যুরো

সারা দেশে গরিবের চাল নিয়ে চালবাজির ঘটনায় শক্ত অবস্থানে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে চাল চুরি এবং আত্মসাতের ঘটনায় গ্রেফতার হয়েছেন কয়েকজন জনপ্রতিনিধি ও ব্যবসায়ী। অনেকের ডিলারশিপ বাতিল করা হয়েছে। তবে এবার ঘটল ভিন্ন ঘটনা। দুয়েক লিটার নয়, পুরো ১ হাজার ২৩৮ লিটার তেল বেডরুমের বক্স খাটের নিচে লুকিয়ে রেখেছিলেন তিন ব্যবসায়ী।

গত বুধবার রাত সাড়ে ১০টায় রংপুর নগরীর পূর্ব পার্বতীপুর এলাকায় অভিযান চালিয়ে টিসিবির ১ হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়। মামলা হয়েছে তিনজনের বিরুদ্ধে। তবে তদন্তের স্বার্থে অন্যজনের নাম জানাননি সংশ্লিষ্টরা।

গ্রেফতারকৃতরা হলেন যে বাড়ি থেকে তেল উদ্ধার করা হয়েছে, সেই বাড়ির মালিক ও টিসিবি ব্যবসায়ী হানিফ মিয়া (৫৮) এবং মালামাল সরবরাহকারী লাল মিয়া (৫২)।

রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক জানান, কালোবাজারিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে গত বুধবার রাত সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত ব্যবসায়ী হানিফ মিয়ার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় দুটি খাটের নিচে অবৈধভাবে মজুদ রাখা টিসিবির ১ হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এসব পণ্য কালোবাজার থেকে কিনে তারা বেশি দামে বিক্রি করে আসছিলেন।

তিনি আরো জানান, গত এক সপ্তাহের ব্যবধানে পৃথক আরো ছয়টি অভিযানে টিসিবির ১২ হাজার লিটার সয়াবিন তেল, বিপুল পরিমাণ চিনি ও মসুর ডাল উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত সাতজনকে। এমন অভিযান অব্যাহত থাকবে।

পিডিএসও/তাজ