কেন্দুয়ায় টিসিবির ডিলারসহ ৩ ব্যক্তিকে জরিমানা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১১:০০

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
প্রতীকী ছবি

নেত্রকোনার কেন্দুয়ায় টিসিবির ডিলারসহ তিন ব্যক্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদের মধ্যে টিসিবির ডিলার মোজাহিদুল ইসলামকে ৫০ হাজার, রফিকুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার এবং সাদেক মিয়া নামে এক ব্যবসাহীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলায় টিসিবি পণ্যসামগ্রী অবৈধভাবে বিক্রিতে অনিয়মের অপরাধে ডিলার মোজাহিদুলকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকালে অভিযুক্ত ডিলারকে এ অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম।

অপরদিকে কেন্দুয়া সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার মোজাফরপুর ইউনিয়নের হারুলিয়া গ্রামের রফিকুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে খবিরুল আহসান বলেন, আবাসিক এলাকায় রাজি নদী নামে সরকারি নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে রফিকুলকে ৫০ হাজার টাকা  জরিমানা করে তা আদায় করা হয়েছে।

এদিকে ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম ফেসবুকে পোস্ট করে লিখেছেন, জেলার উপজেলার রামপুরবাজারের টিসিবির ডিলার মোজাহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে সরকারি বরাদ্দের বিভিন্ন পণ্যসামগ্রী সাধারণ ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে বিক্রি না করে তা অবৈধভাবে ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিলেন।  তাছাড়া তার বিরুদ্ধে টিসিবির ডিলারশিপ ব্যবহার করে জনসাধারণের জন্য বরাদ্দের পণ্যসামগ্রী নিয়ে ব্যবসা করাসহ অনিয়ম-দুর্নীতিরও অভিযোগ ওঠে। এইসব অভিযোগের প্রেক্ষিতে ওই এলাকায় অভিযান চালান তিনি। এ সময় আদালতের কাছে অভিযোগের সত্যতা মেলে এবং ডিলার মোজাহিদুলও নিজের অপরাধ স্বীকার করেন।

এরই প্রেক্ষিতে আদালতের বিচারক ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযুক্ত ডিলার মোজাহিদুলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে তাৎক্ষণিকভাবে দণ্ডিত ব্যক্তি অর্থদণ্ডের ৫০ হাজার টাকা পরিশোধ করেন।

এছাড়াও একই দিন তিনি ভ্রাম্যমাণ আদালত কেন্দুয়া বাজারের ব্যবসায়ী সাদেক মিয়াকেও ৫ হাজার জরিমানা করে তা আদায় করেন।  এ সময় কেন্দুয়া থানা-পুলিশ আদালতকে সহায়তা করে।

পিডিএসও/হেলাল