প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ মার্চ, ২০২০

ভাঙলো বাঁ হাত, প্লাস্টার হলো ডান হাতে!

মায়ের কোলে শিশু ইমা। ছবি : প্রতিদিনের সংবাদ

নেত্রকোনার মদনে ইমা নামে দুই বছরের এক শিশুর ভাঙা বাঁ হাত রেখে ডান হাতে প্লাস্টার করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। ডাক্তার ছিলেন হাসপাতালের উপসহকারী চিকিৎসা কর্মকর্তা (সেকমো) মিরাজুল ইসলাম মিরাজ।

ইমা মদন দক্ষিণপাড়া গ্রামের ইদুচানের মেয়ে। ইদুচান জানান, শিশু ইমা মঙ্গলবার দুপুরে বিছানা থেকে পড়ে যায়। এতে তার বাম হাতে ব্যথা পায়। পরে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক হাতের এক্স-রে করার পরামর্শ দেন। এতে তার বা হাতের হাড় ভাঙা ধরা পরে। পরে চিকিৎসক ওই হাতে প্লাস্টার করার কথা বললে হাসপাতালের উপসহকারী চিকিৎসা কর্মকর্তা মিরাজ ভাঙা বাঁ হাত রেখে ডান হাতে প্লাস্টার করে বাড়ি পাঠিয়ে দেন।

বাড়ি এসে বাঁ হাত ফুলে যাওয়ায় পুনরায় সন্ধ্যায় শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে ডান হাতের প্লাস্টার খুলে বাঁ হাতে প্লাস্টার করে দেয়। এ ব্যাপারে ডাক্তার মিরাজ বলেন, বিষয়টি আমার ভুল হয়ে গেছে। আগে খেয়াল করিনি।

পরিবারের পক্ষ থেকে যদি অভিযোগ করা হয় তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফখরুল হাসান চৌধুরী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্লাস্টার,​নেত্রকোনা,শিশু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close