সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২০

ফেসবুকে সম্মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে বৃদ্ধ গ্রেফতার

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার এক যুবলীগ নেতার সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও সম্মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে মো. আদালত খান (৫৫) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় উপজেলার এয়াকুবনগর নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সীতাকুণ্ড পৌরসভার শেখপাড়া এয়াকুব নগর গ্রামের মৃত আমিনুল হকের সন্তান। মামলার বাদী বদিউল আলম জসিম শেখপাড়া ওবাইদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সীতাকুণ্ড উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।

মামলার বাদী যুবলীগ নেতা জানান, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘আদালত খান’ নামে আইডি থেকে আমার ও আমার ব্যক্তিবর্গ সম্পর্কে অশ্লীল মিথ্যা ও সম্মানহানিকর পোস্ট করায় তার বিরুদ্ধে গত ২০ ফেব্রুয়ারি সীতাকুণ্ড মডেল থানায় মামলা দায়ের করি। ইতোমধ্যে আদালত খান ও তার ছেলে আমার বিরুদ্ধে পূর্বেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একই রকম কুরুচিপূর্ণ পোস্ট করায় ২ মাস জেল হাজতে ছিল। জেল থেকে জামিনে এসে আবারও একই কায়দায় আমার বিরুদ্ধে বিভিন্ন ধরনের হয়রানিমুলক পোস্ট দিতে থাকে।

এ বিষয়ে মডেল থানার এসআই মো. মামুন জানান, আদালত খানের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক ব্যক্তি মামলা করায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় এক ব্যক্তির নামে কটাক্ষমূলক ও অনৈতিবাচক বিভিন্ন পোস্ট দিয়ে অপপ্রচার করতেন। আটক আদালত খানের মোবাইল জব্দ করা হয়েছে এবং মোবাইলে এ ধরনের পোস্টের কিছু আলামত পাওয়া যায়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সীতাকুণ্ড,ফেসবুকে পোস্ট,সম্মানহানিকর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close