reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২০

ঢাকার বাসা থেকে ১৩ রোহিঙ্গা তরুণী উদ্ধার

বিদেশে পাচারের উদ্দেশে ঢাকায় রোহিঙ্গা তরুণীদের জড়ো করা হয়েছিল। ফাইল ছবি

রাজধানী ঢাকার আফতাবনগরের একটি বাসা থেকে ১৩ জন রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করেছে র‌্যাব। তাদের বিদেশে পাচারের উদ্দেশে জড়ো করা হয়েছিল বলে সন্দেহ কর্মকর্তাদের। ওই বাসা থেকে মানব পাচারকারী সন্দেহে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব ৩-এর অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফয়জুল ইসলাম বলেন, আফতাব নগরের ২ নম্বর সড়কের একটি বাড়ির ওই ফ্ল্যাট থেকে উদ্ধার মিয়ানমারের নাগরিক ১৩ তরুণীর সবার বয়স ১৮ বছরের কাছাকাছি। সেখান থেকে কবির আহমেদ (৪০) ও এমরান (২৮) নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে অনেকগুলো পাসপোর্ট, জন্মনিবন্ধন সনদ, জন্মনিবন্ধনের ফরম, পাসপোর্টের ফরম উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেফতাররা স্বীকার করেছে গত ডিসেম্বর মাসে সাতজন এবং চলতি মাসে এ পর্যন্ত পাঁচজনকে দেশের বাইরে পাচার করেছে তারা। মূলত এই চক্রটি এসব তরুণীদের দেশের বাইরে যৌনকর্মী হিসেবে ব্যবহারের জন্য আন্তর্জাতিক পাচারকারীদের কাছে বিক্রি করে দেয়।

র‌্যাব কর্মকর্তা ফয়জুল জানান, তারা ভুয়া ঠিকানা ব্যবহার করে অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় এসব তরুণীদের পাসপোর্ট বানিয়ে দেন। সেই পাসপোর্ট দিয়ে মালয়েশিয়া ও দুবাই পাঠিয়ে দেয়। সেখানে বারে কাজ বা যৌনকর্মে জড়াতে তাদের বাধ্য করা হয়।

গ্রেফতার দুজনের বাড়ি টেকনাফে জানিয়ে এই র‌্যাব কর্মকর্তা বলেন, অসহায়ত্বের সুযোগ নিয়ে চক্রটি বাস্তুচ্যুত মিয়ানমারের তরুণীদের কৌশলে ঢাকায় নিয়ে আসে এবং পাচার করে থাকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা তরুণী,রোহিঙ্গা,নারী পাচার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close