টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক কারবারি নিহত

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১২:৫৪

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় দুই তরুণ গ্রেফতারের পরদিন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

শনিবার ভোরে উপজেলার হ্নীলা রঙ্গীখালীর গাজী পাড়া সংলগ্ন পশ্চিম পাহাড়ের পাদদেশে এই বন্দুকযুদ্ধে'র ঘটনা ঘটে। পুলিশ বলছে, নিহতরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি।

নিহতরা হলো, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার গ্রামের দিল মোহাম্মদ ওরফে ইয়ার মোহাম্মদের ছেলে মোহাম্মদ আমিন ওরফে নুর হাফেজ (৩২) ও হ্নীলার সাব্বির আহম্মেদের ছেলে মোহাম্মদ সোহেল (২৬)। নুর হাফেজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা কারবারি এবং শীর্ষ রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের সহযোগী।

শনিবার সকালে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শুক্রবার ভোরে নুর হাফেজ ও সোহেলসহ চারজনকে ৮ লাখ ১০ হাজার ইয়াবা ও ৬টি অস্ত্রসহ গ্রেফতারের কথা জানায় র‌্যাব-১৫।

পুলিশ জানিয়েছে, ইয়াবা ও অস্ত্রসহ গ্রেফতার নুর হাফেজ ও সোহেল জিজ্ঞাসাবাদে জানায়, তাদের কাছে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র সংরক্ষিত আছে। পরে শনিবার ভোরে পুলিশের একটি দল তাদের নিয়ে হ্নীলা রঙ্গীখালীর গাজী পাড়া সংলগ্ন পশ্চিম পাহাড়ের পাদদেশে অভিযানে যায়। সেখানে নুর হাফেজ ও সোহেলের লোকজন পুলিশের কাছ থেকে আসামিদের ছিনিয়ে নিতে গুলি ছুঁড়লে আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়।

এ সময় নুর হাফেজ ও সোহেল গুলিবিদ্ধ হয়। এ ছাড়া পুলিশের ৫ সদস্যও আহত হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় নুর হাফেজ ও সোহেলকে উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। ]

পিডিএসও/তাজ