সাতক্ষীরা প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর, ২০১৯

সাতক্ষীরা ভূমি অফিসে দালালের কারাদণ্ড

সাতক্ষীরা পৌর ভূমি অফিসে আকষ্মিক পরিদর্শনে যান জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। তার আগমনে শুরু হয় তোড়জোড়। দৌড়ে পালায় ভূমি অফিসের দালালরা। বুধবার এ ঘটনা ঘটে।

ডিসির পরিদর্শনকালে সদর উপজেলার কৈখালি গ্রামের ওমর আলী জেলা প্রশাসকের কাছে অভিযোগ করে জানান, দালাল রুহুল কুদ্দুস জমির মিউটেশন করে দেওয়ার নাম করে তার কাছে ৫ হাজার টাকা দাবি করে। তিনি ২ হাজার টাকা দিয়ে বাকি টাকা মিউটেশনের কপি পাওয়ার দিন দেবেন মর্মে রুহুল কুদ্দুসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে ২০-২৫ দিন অতিবাহিত হলেও রুহুল কুদ্দুস এখন তালবাহানা করছে।

এ সময় জেলা প্রশাসক মোস্তফা কামাল দালাল রুহুল কুদ্দুসকে তাৎক্ষণিক আটক করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আজাহার আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দালাল রুহুল কুদ্দুসকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত রুহুল কুদ্দুস শহরের পারকুখরালী গ্রামের নুরুল ইসলামের ছেলে।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, জেলা প্রশাসন থেকে শুরু করে ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত কেউ যদি দুর্নীতিতে জড়ায়, দালাল-বাটপারদের প্রশ্রয় দেয় তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যার অফিসের সামনে দালাল পাওয়া যাবে, বুঝব সেই অফিসের অফিসার তাদের পৃষ্ঠপোষকতা করছেন। দালাল ছাড়াই হয়রানি ও দুর্নীতিমুক্তভাবে সবার সরকারি সেবা দিতে হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরা,ভূমি অফিস,দালালের কারাদণ্ড,জেলা প্রশাসক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close