reporterঅনলাইন ডেস্ক
  ২৭ নভেম্বর, ২০১৯

বায়ু দূষণ : মেট্রোরেলের ঠিকাদারি প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীতে মেট্রোরেল নির্মাণ কাজের সময় ধুলা সৃষ্টির দায়ে নির্মাণকাজে নিয়োজিত এক ঠিকাদারি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে আগারগাঁও এলাকায় এই জরিমানা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ হোসেন।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহম্মেদ বলেন, আমরা মেট্রোরেল প্রকল্প পরিদর্শন করে সেখানে বায়ু দূষণে অনেক উপকরণ পেয়েছি। দূষণে প্রমাণ পাওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানকে আমরা এক লাখ টাকা জরিমানা করেছি। একই সঙ্গে ধুলা সৃষ্টিকারী উপকরণগুলো ঢেকে রাখা, নিয়মিত পানি দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি জানান, মেট্রোরেল ও এলিভেটেট এক্সপ্রেস প্রকল্প এলাকার বায়ুর গুণগত মান পরীক্ষা করে পরিবেশ অধিদপ্তর। এতে আগারগাঁও এলাকায় এসপিএম পাওয়া যায় ৮২০, মিরপুর দশ নম্বর গোলচত্বরে ৭৬৪ এবং বনানী মোড়ে ৬০৫।

এসব এলাকার বায়ু দূষণের কারণ এবং দূষণকারীদের শাস্তি আওতায় নিয়ে আসতে বুধবার পরিবেশ অধিদপ্তরের দুটি ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে। অপর ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে রয়েছেন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জরিমানা,ঠিকাদারি প্রতিষ্ঠান,বায়ু দূষণ,মেট্রোরেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close