reporterঅনলাইন ডেস্ক
  ২৪ নভেম্বর, ২০১৯

বগুড়ায় জঙ্গিদের গোপন বৈঠক, গ্রেফতার ৪

জঙ্গিদের কাছ থেকে অস্ত্রসহ গ্রেনেড তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার হয়েছে

বগুড়ার শিবগঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরনো জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে অস্ত্রসহ গ্রেনেড তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার হয়েছে।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পাকুড়তলা থেকে এই চারজনকে গ্রেফতার করা হয়। পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা ও জেলা পুলিশের গোয়েন্দা শাখার যৌথ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। রোববার বেলা ১১টায় বগুড়ার পুলিশ সুপারের সন্মেলনকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

তিনি জানান, গতকাল রাত ১টার দিকে শিবগঞ্জের পাকুরতলা বাসস্ট্যান্ডে জনৈক কনকের টেলিকম দোকানের সামনে বগুড়া-রংপুর মহাসড়কের পূর্ব পাশে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। সেখানে জঙ্গিরা গোপন বৈঠক করছিল। সেখান থেকে কয়েকজন পালিয়ে গেলেও চারজনকে গ্রেফতার করা হয়। তাদের শরীর তল্লাশি করে তিন রাউন্ড গুলিসহ পিস্তল, দেশীয় অস্ত্র, বিস্ফোরক, গ্রেনেড তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার করে।

গ্রেফতাররা হলেন—পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি বিভাগের প্রধান আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল বিভাগের প্রধান নওগাঁর দায়িত্বশীল কর্মকর্তা মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোছাল (৪২), পুরাতন জেএমবির গাইবান্ধার দায়িত্বশীল জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) এবং পুরাতন জেএমবির বগুড়ার প্রধান মিজানুর রহমান (২৪)।

পুলিশ সুপার জানান, গ্রেফতারদের বিরুদ্ধে বিস্ফোরক ও অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করা হবে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হচ্ছে। সাংবাদিকদের প্রশ্নর জবাবে জানান, তাদের খারাপ কোনো উদ্দেশ্য ছিল। সেজন্যই এই গোপন বৈঠক করছিল। রিমান্ডে এনে জিজ্ঞাসা করলে বিস্তারিত জানা যাবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,গ্রেফতার,জঙ্গি,গোপন বৈঠক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close