সমকামী অপহরণকারী চক্রের ৩ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৮:১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে সমকামী অপহরণকারী চক্রের তিন সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১১-এর একটি দল। গতকাল বুধবার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি বিদে< পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড পিস্তলের গুলি ও দুটি চাপাতি উদ্ধার করা হয়। ধৃতরা হলো, মো: জসিম উদ্দিন (২৮), মো: ইব্রাহীম (২৫) ও মো: মহিউদ্দিন (১৮)।

বৃহস্পতিবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী নগরস্থ র‌্যাব-১১ সদর দপ্তরের মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, তারা সমকামী গ্রুপের সক্রিয় সদস্য।

তারা ফেসবুকে বিভিন্ন ভূয়া আইডি খুলে ও ফেসবুকে সমকামী গ্রুপ খুলে বিভিন্ন রকম পোস্ট দেয়। এসব পোস্ট পড়ে আকৃষ্ট হয়ে বিভিন্ন বয়সী নারী-পুরুষ সাড়া দেয়। পরে সুকৌশলে তাদের নারায়ণগঞ্জে ডেকে এনে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুটে নেয়। পাশাপাশি অস্ত্রের মুখে জিম্মি করে বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে অর্থ আদায় করে থাকে।

এই অভিনব কৌশল ব্যবহার করার ফলে ভুক্তভোগীরা বেশিরভাগ সময়ে লজ্জায় আইনের আশ্রয় নিতেন না। এ কারণে এ সকল ঘটনা পর্দার আড়ালে থেকে যেত। এই চক্রের মূলহোতা সিদ্ধিরগঞ্জ এলাকার সুফিয়ান নামে এক সন্ত্রাসী। সুফিয়ানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

র‌্যাব আরো জানায়, র‌্যাবের একটি বিশেষ দল এ গ্রুপের সদস্যদের উপর অনুসন্ধান ও গোয়েন্দা কার্যক্রম চালিয়ে সঠিক তথ্য পেয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পিডিএসও/তাজ