তরুণের হাত-পা বাঁশের সঙ্গে বেঁধে নির্যাতন, ভিডিও ভাইরাল

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৫:২৭ | আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ১৫:৪০

অনলাইন ডেস্ক

বিচারের নামে বাঁশের সঙ্গে হাত-পা বেঁধে এক তরুণকে নির্যাতন করেছেন সিলেটের জকিগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য। ইতোমধ্যে সেই নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

নির্যাতনকারী ওই ইউপি সদস্যের নাম আব্দুস সালাম। জকিগঞ্জ উপজেলার ৩ নম্বর কাজলশাহ’র ইউপি সদস্য তিনি। আর নির্যাতিত আফজাল আটগ্রাম গুচ্ছগ্রামের বাসিন্দা।

এদিকে, ঘটনাটি তিন মাস আগের বলে দাবি করেছেন পুলিশ। এরইমধ্যে নির্যাতনের ভিডিওটি পুলিশের হাতেও পৌঁছেছে বলে জানা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, টুপি মাথায় এক ব্যক্তি বাঁশের সঙ্গে এক তরুণকে হাত-পা বেঁধে লাঠি দিয়ে পেটাচ্ছেন। বাড়ির উঠানে এ দৃশ্য দেখছেন বেশ কয়েকজন। ঝুলিয়ে রাখা ওই তরুণকে পায়ের তালুতে আঘাত করতে দেখা যায়। এতে নির্যাতনের শিকার ওই তরুণ চিৎকার করে কাঁদছেন। কিন্তু নির্যাতনকারী ব্যক্তি কিছুতেই থামছেন না।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, ঘটনাটি তিন মাস আগের। ইতোমধ্যেই নির্যাতিত ব্যক্তি আফজালকে খবর দেওয়া হয়েছে। তার কাছ থেকে অভিযোগ নিয়েই নির্যাতনকারী আব্দুস সালামকে আটক করতে অভিযানে নামবে পুলিশ।

ওই ইউপি সদস্যের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

গত ১২ নভেম্বর পুলিশের কাছে আরও একটি অভিযোগ এসেছে, যাতে বলা হয়েছে আব্দুস সালামের বিচারের নামে অপমান নির্যাতন সহ্য করতে না পেরে স্থানীয় আব্দুল মান্নান নামে একজন বিষ খেয়ে আত্মহত্যা করেছেন। এই অভিযোগও পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

পিডিএসও/রি.মা