গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ১৩:৪২

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের দক্ষিণ সালনা এলাকা থেকে ৪০ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার এবং গাঁজা পরিবহনে ব্যবহৃত পিকআপ জব্দ করেছে র‌্যাব। সোমবার সকালে র‌্যাব ১-এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যারা গ্রেফতার হয়েছেন—কিশোরগঞ্জের ভৈরব থানার ভৈরবপুর উত্তরপাড়া এলাকার নবির হোসেন (৩৯) এবং একই থানার ঘুষামারা এলাকার সুমন মিয়া (৩০)।

র‌্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাব-১ উত্তরার একটি আভিযানিক দল দক্ষিণ সালনা এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অভিযান চালিয়ে ওই দুই ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের ব্যবহৃত পিকআপ থেকে ৪০ কেজি গাঁজা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে নবির জানিয়েছে, সে জব্দকৃত পিকআপটির মালিক এবং দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। সে গাঁজার ওই চালানটি হবিগঞ্জের সীমান্তবর্তী এলাকা থেকে এনেছে এবং গাজীপুর মহানগরীর জনৈক মাদক ব্যবসায়ির কাছে সরবরাহ করার কথা ছিল। সে এর আগে ১০/১৫টি মাদকের চালান ঢাকায় নিয়ে এসেছে বলে স্বীকার করেছে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৪৫ হাজার টাকা করে দিত বলে জানায়।

সুমন জানিয়েছে, সে পেশায় একজন পিকআপ চালক। সে নবিরের পিকআপ চালায় এবং তার মাধ্যমে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সে ইতোপূর্বে ৮/১০টি মাদকের চালান গাজীপুরে নিয়ে এসেছে বলে স্বীকার করে। চালান প্রতি নবির তাকে ২০ হাজার টাকা করে দিত।

পিডিএসও/হেলাল