পূজামণ্ডপে মেয়েদের উত্ত্যক্ত করায় ৩ যুবকের দণ্ড

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ১৮:৩১

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

নবীগঞ্জ উপজেলার আউশকান্দি হীরাগঞ্জ বাজারে দুর্গাপূজা মণ্ডপ এলাকায় বিশৃঙ্খলা ও মেয়েদের উত্ত্যক্ত করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৩ যুবককে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ-বিন হাসানের কার্যালয়ে বখাটেদের হাজির করা হলে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন—কুর্শি ইউনিয়নের ফুটারমাটি গ্রামের সাজন মিয়া (৩৬), আউশকান্দি ইউনিয়নের মিঠাপুর গ্রামের রুবেল মিয়া (২০), আউশকান্দি এলাকার অলক সরকার (১৮)।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার রাতে উপজেলার আউশকান্দি ইউনিয়নের হীরাগঞ্জ বাজারের নিকটবর্তী মিঠাপুর গ্রামে ভৈরবান্দ মহাশক্তি দেবালয় দুর্গাপূজা মণ্ডপে কিছু মেয়ে পূজা করতে আসে। এ সময় হীরাগঞ্জ বাজারের রাস্তায় বখাটে সাজন, রুবেল ও অলক মেয়েদেরকে দেখে বিভিন্ন অশ্লীল ভাষায় মন্তব্য এবং উত্যক্ত করে ও পূজামণ্ডপে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ঘটনাটি জানাজানি হলে স্থানীয় লোকজন বখাটেদের আটক করে রাখেন।

খবর পেয়ে আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে পুলিশকে খবর দিলে নবীগঞ্জ থানার এসআই কাওছার আহমেদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান। এ সময় স্থানীয়দের উপস্থিতিতে ইউপি চেয়ারম্যান বখাটেদের পুলিশের কাছে হস্তান্তর করেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ-বিন হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সত্যতা নিশ্চিত করে প্রতিদিনের সংবাদকে জানান, তাদের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পিডিএসও/হেলাল