রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ০৭ অক্টোবর, ২০১৯

মানুষের মল ছিটিয়ে ছিনতাইকারী চক্রের ৪ সদস্যের জেল

নওগাঁর রাণীনগরে ছিনতাই চক্রের চার সদস্যকে এক মাস করে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। সাজাপ্রাপ্ত সদস্যরা হলেন—পাবনার বেড়া উপজেলার সনদাপাড়া গ্রামের রফিকুল ইসলাম (৪৫), একই উপজেলার দড়পায়শা গ্রামের সিদ্দিক মোল্লা (৪০), বড়গয়না গ্রামের আশরাফ আলী (৫০) ও জগন্নাতপুর গ্রামের মোস্তাক (৫৬)।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা জানান, সোমবার সকালে উপজেলার বেলোবাড়ি গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফর মাস্টার উপজেলার সোনালী ব্যাংক টিটিডিসি শাখা থেকে তার অবসর ভাতা তুলে বাড়ি ফিরছিলেন। এমন সময় ব্যাংক চত্বরে শিক্ষকের শরীরে মানুষের মল ছিটিয়ে পেনশনের ১৬ হাজার ৪ শত টাকা ছিনতাই করে নিয়ে যাচ্ছিল এই ছিনতাইকারী চক্র। টাকা ছিনতাই করে নিয়ে যাবার সময় চার সদস্য চলমান ভ্যানগাড়ির উপর টাকা ভাগ-বাটোয়ারা করছিল। এমন সময় ঘটনাটি তিনি দেখতে পেয়ে সন্দেহ হলে তাদেরকে আটক করেন। এ সময় তাদের কাছে বিভিন্ন কৌটায় রাখা মানুষের মল পাওয়া যায়। তার কিছু পরেই জানা যায়, তারা আবু জাফর মাস্টারের টাকা ছিনতাই করে নিয়ে যাচ্ছিল। এরপর স্থানীয় জনগণ তাদেরকে আটক করে করে নির্বাহী কর্মকর্তার কাছে সোর্পদ করে।

তিনি আরো জানান, এই ছিনতাইকারী চক্র এর আগেও এই উপজেলায় মানুষের শরীরে মল ছিটিয়ে এরকম বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে, কিন্তু তখন তাদের আটক করা যায়নি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, জনগণ ছিনতাইকারী দলের এই চার সদস্যকে আটক করে আমার কাছে নিয়ে আসে। আমি তাদের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে দুপুরে জেল হাজতে প্রেরণ করেছি। আর উদ্ধারকৃত টাকা অবসরপ্রাপ্ত শিক্ষক আবু জাফরের কাছে হস্তান্তর করেছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছিনতাই চক্র,ভ্রাম্যমাণ আদালত,রাণীনগর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close