reporterঅনলাইন ডেস্ক
  ০৪ অক্টোবর, ২০১৯

ভোটার হতে এসে ৩ রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ায় হালনাগাদ ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে এসে তিন রোহিঙ্গা আটক হয়েছেন। বৃহস্পতিবার উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। পরে রাতে তিন রোহিঙ্গাকে এক মাস করে জেল দেয় ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার অন্তর্ভুক্তির দিন ছিল বৃহস্পতিবার।

এদিন বিকেলে ছবি তুলতে আসা ওই ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা আকতারকে (২৫) সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর ইসা ও সোহেল তাদের জিজ্ঞাসাবাদ করে। তখন তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। এরপর তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে আটক করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান বলেন, আটক রোহিঙ্গারা স্বীকার করেছেন তারা মিয়ানমারের নাগরিক। তারা স্থানীয় জনৈক ব্যক্তির মাধ্যমে টাকার বিনিময়ে ভোটার হতে চেয়েছিলেন। ওই ব্যক্তিকেও আইনের আওতায় আনা হবে। এছাড়া রোহিঙ্গাদের নামে ইস্যুকৃত জন্মনিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা আটক,ভোটার,উখিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close