লালমনিরহাট প্রতিনিধি

  ২৯ সেপ্টেম্বর, ২০১৯

বাল্যবিয়ে : পুলিশ বরসহ ৯ জনের জরিমানা

প্রতীকী ছবি

লালমনিরহাটে বাল্যবিয়ের দায়ে এক পুলিশ সদস্য বর ও তার মাসহ ৯ জনকে বিভিন্ন অংকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যায় এ আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়।

জরিমানা প্রদানকারীরা হলেন—আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের চওড়াটারী গ্রামের পুলিশ সদস্য সুজন দুলালের ছেলে পুলিশ কনস্টেবল বর সিয়াম মুন্না (২৫) ও তার মা মনোয়ারা বেগম, সারপুকুর গ্রামের নওয়াব আলীর ছেলে মোবারক হোসেন (৪৫), একই গ্রামের জোনাব আলী (৫০), একই উপজেলার সাপ্টিবাড়ী জামুরটারী গ্রামের মোসলেম উদ্দিন (৫৮), দেলদার আলীর স্ত্রী ফাতেমা খাতুন (৫০), একই উপজেলার ভাদাই ইউনিয়নের বসিনটারী গ্রামের মোসলেম উদ্দিন (৬০), একই এলাকার আদিতমারী গ্রামের ব্যবসায়ী ইব্রাহীম মিয়ার স্ত্রী শেফালী (৩৯) ও মৃত আবদুল কাদের মিয়ার স্ত্রী ফাতেমা (৩০)।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, পুলিশ সদস্য সিয়াম মুন্নার সাথে সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের সেতু বাজার এলাকার নবম শ্রেণির এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন চলছে। এমন একটি গোপন খবরে পুলিশ নিয়ে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে ওই স্কুলছাত্রীর বাড়িতে যাওয়ার পথেই ফিরতি বরযাত্রীর গাড়ি আটক করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়। বুঝতে পেয়ে বর ও কনের গাড়ি পালিয়ে গেলেও বর যাত্রীর সাতজনকে আটক করে থানা নিয়ে আসা হয়।

দিনভর থানা হাজত বাস শেষে আটকদের গতকাল সন্ধ্যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়ের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় বর সিয়াম ও তার মা মনোয়ারা হাজির হলে তারা তাদের অপরাধ স্বীকার করে নেন। এ সময় বাল্যবিয়ে নিরোধ আইনে বর সিয়ামকে এক লাখ টাকা ও মা মনোয়ারাকে ৫০ হাজার টাকা এবং আটক বরযাত্রী সাতজনের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। পরে প্রত্যেকে নিজ নিজ জরিমানার অর্থ জমা দিয়ে মুক্তি পান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,জরিমানা,পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close