reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মকর্তা গ্রেফতার

রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টায় জড়িত থাকার কারণে নির্বাচন কমিশনের (ইসি) প্রধান কার্যালয়ের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে। তার নাম শাহানুর মিয়া।

ইসির জাতীয় পরিচয় নিবন্ধন অনু বিভাগের এই কর্মকর্তাকে সোমবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে আটক করেছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। ইসির যুগ্ম সচিব ও জাতীয় পরিচয় নিবন্ধন অনু বিভাগের পরিচালক (অপারেশনস) আবদুল বাতেন এ খবর নিশ্চিত করেছেন।

শাহানুর এনআইডি অনু বিভাগে টেকনিক্যাল এক্সপার্ট হিসেবে কর্মরত। রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টায় জড়িত থাকার অভিযোগে ইসির প্রধান কার্যালয় থেকে আটকের ঘটনা এটাই প্রথম। এর আগে চট্টগ্রামের ডাবলমুরিং থানার ইসি কার্যালয়ের অফিস সহায়ক জয়নালকে গ্রেফতার করেছে পুলিশ।

আবদুল বাতেন বলেন, ‘ডিবি পুলিশ শাহানুরকে সোমবার বিকেলে আমাদের অফিস থেকে আটক করেছে। তদন্তের সূত্র ধরে রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ আছে তার বিরুদ্ধে।’

সিটিটিসি চট্টগ্রামের উপকমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে তাদের একটি টিম ঢাকায় গিয়ে শাহানুরকে আটক করেছে। এবারের হালনাগাদে ৬১ জন রোহিঙ্গাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার অপচেষ্টা হয়েছে বলে জানিয়েছে ইসি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসি কর্মকর্তা,রোহিঙ্গা,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close