নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০১৯

প্রতিদিনের সংবাদে খবর প্রকাশের জের

জান্নাত ট্রেডার্সের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

কারওয়ানবাজারে টোল আদায়ের নামে চাঁদাবাজি করায় জান্নাত ট্রেডার্সের স্বত্বাধিকারী ঝর্ণা বেগমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

গত মঙ্গলবার ডিএনসিসি এক চিঠিতে তেজগাঁও মেট্রোপলিটন থানাকে এ নির্দেশনা দেন। একই সঙ্গে ২৬নং ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ১০নং ওয়ার্ড কাউন্সিলরের কাছে এই চিঠি দেওয়া হয়।

গত সোমবার দৈনিক প্রতিদিনের সংবাদে ‘রসিদ দিয়ে চাঁদাবাজি হয় কারওয়ানবাজারে’ সংবাদটি প্রকাশিত হলে এ উদ্যোগ নেন ডিএনসিসি।

চিঠিতে বলা হয়, কারওয়ানবাজার কারপার্কিং টোলমুক্ত ঘোষণা করে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি একটি জাতীয় পত্রিকায় গণবিজ্ঞপ্তি দেয়। এরপর কারওয়ানবাজার পার্কিং এলাকায় কিছু সন্ত্রাসী ও চাঁদাবাজ দিনে ও রাতে যেকোনো সময় যানবাহন হতে ইজারার নামে বা মামলার নামে প্রতারণা পূর্বক অবৈধভাবে চাঁদাবাজি করছে মর্মে অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৭ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছিল।

এখন জান্নাত ট্রেডার্সেও স্বত্বাধিকারী মোসা. ঝর্ণা বেগম রশিদের মাধ্যমে সন্ত্রাসী ও চাঁদাবাজদের দিয়ে টাকা আদায় করছে মর্মে প্রতিদিনের সংবাদ পত্রিকায় সংবাদ প্রচার হয়। ফলে ডিএনসিসি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সুনাম ক্ষুণ্ন হচ্ছে। সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্রটি প্রতারণার অংশ হিসেবে আদালতের মামলার নম্বর ও কাগজপত্র দেখাচ্ছে। যা চাঁদাবাজি ও প্রতারণার কৌশল।

এ বিষয়ে ভিত্তিহীন ও অবাস্তব মামলা চলমান থাকলেও আদালতের কোনো নির্দেশ বা আদেশ নেই। তাই চাঁদাবাজ জান্নাত ট্রেডার্সের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য পুনরায় অনুরোধ করা গেল।

গত মঙ্গলবার ডিএনসিসি প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে তেজগাঁও মেট্রোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং ২৬নং ওয়ার্ড কাউন্সিলর শামীম হাসান ও সংরক্ষিত ১০নং ওয়ার্ড কাউন্সিলর শামীমা রহমানের কাছেও এই চিঠি দেওয়া হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জান্নাত ট্রেডার্স,চাঁদাবাজি,চাঁদাবাজ,কারওয়ান বাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close