নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

অস্ত্র-ইয়াবাসহ গ্রেফতার ৩

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী হৃদয় ওরফে গিট্টু হৃদয় (৩০) নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টায় উপজেলার পিরোজপুর ইউনিয়নের চেংড়াকান্দি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব ১১-এর সিপিএসসি কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনাস্থল থেকে প্রাইভেটকারসহ একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি, ১টি চাপাতি, ৪টি রামদা ও ৫শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ সময় প্রাইভেটকারের চালকসহ গিট্টু হৃদয়ের তিন সহযোগীকে আটক করা হয়েছে।

যারা আটক হয়েছেন—প্রাইভেটকারের চালক কামাল হোসেন, গিট্টু হৃদয়ের দুই সহযোগী জহিরুল ইসলাম ডলার ও সেলিম। নিহত হৃদয় ওরফে গিট্টু হৃদয় সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া এলাকার সবুজ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় খুন, ডাকাতি, ছিনতাই ও মাদক ব্যবসাসহ ১৭টি মামলা রয়েছে।

সিপিএসসি কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব প্রতিদিনের সংবাদকে জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মাদকের একটি বড় চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের চেংড়াকান্দি এলাকায় র‌্যাব ১১-এর চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়িতে তল্লাশি চলছিল। এ সময় চেকপোস্টে একটি গাড়িকে থামার জন্য সিগন্যাল দিলেও গাড়িটি না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। তখন র‌্যাব গাড়িটিকে তাড়া করলে গাড়ি থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। এ সময় র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। এতে সোনারগাঁয়ের শীর্ষ মাদক ব্যবসায়ী গিট্টু হৃদয় গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুলি বিনিময়ের ঘটনায় র‌্যাবের ওবায়দুল নামে এক সদস্য আহত হন।

পুলিশ সূত্রে জানা গেছে, গিট্টু হৃদয় সোনারগাঁ থানার মাদক বিক্রেতার তালিকার এক নাম্বার আসামি। তাকে ধরিয়ে দেওয়ার জন্য পুলিশ ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছিল।

পিডিএসও/হেলাল