সিলেটের ওসমানী হাসপাতাল

নবজাতক ফেলে অভিভাবক উধাও!

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৯, ১৪:৪৩

মহানগর (সিলেট) প্রতিনিধি

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর বিল্ডিংয়ের জেনারেটর কক্ষের সামনে এক নবজাতককে ফেলে যাওয়া হয়েছে। সাত বা আটদিনের ওই নবজাতক (ছেলে)-এর কান্না শুনে লোকজন পুলিশকে খবর দিলে তাকে উদ্ধার করা হয়। অনেক খোঁজাখুঁজি করেও নবজাতকের অভিভাবক কাউকে পাওয়া যায়নি।

ওসমানী হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন প্রতিদিনের সংবাদকে জানিয়েছেন, সোমবার সকাল ১০টার দিকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। পরে অভিভাবক না পেয়ে কোতোয়ালি মডেল থানায় খবর দেওয়া হয়। পরবর্তীতে তাকে কোতোয়ালি মডেল থানার ভিক্টিম সাপোর্ট সেন্টারে নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানায়, নবজাতক শিশুটিকে সিলেটের বাগবাড়ির ছোটমনি নিবাসে পাঠানোর জন্য আদালতের কাছে আবেদন করা হয়। তবে শিশুটির শারিরীক অবস্থা খারাপ থাকায় তাকে হাসপাতালে ভর্তির জন্য নির্দেশ দেওয়া হয়। 

ওসমানী হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন বলেন, বর্তমানে শিশুটি চিকিৎসাধীন রয়েছে। শিশুটি সুস্থ হলে আদালতে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে নির্দেশনা এলে আমরা তাকে ছোটমনি নিবাসে প্রেরণ করবো। অথবা কেউ যদি শিশুটিকে দত্ত্বক নিতে আগ্রহী হন তখন সার্বিক দিক বিবেচনা করে পদক্ষেপ নেওয়া হবে।

এই বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়ার সঙ্গে মঙ্গলবার দুপুরে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পিডিএসও/হেলাল