টঙ্গীতে বোমা ফাটিয়ে ডাকাতি

গাড়িসহ আটক ৪

প্রকাশ : ২৪ জুলাই ২০১৯, ১১:১১

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীর নতুন বাজার এলাকায় একটি সোনার দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ডাকাতি করে চলে যাওয়ার সময় হাতবোমা ফাটিয়ে পুরো এলাকায় আতঙ্ক সৃষ্টি করে ডাকাতেরা।

ডাকাতির শিকার দোকানটির নাম শ্যামল গোল্ড ওয়ার্কস। এটি নতুন বাজার এলাকার ডিম গলিতে অবস্থিত। এ ঘটনায় সোনার দোকানের মালিক শ্যামল পোদ্দারসহ অন্তত ২ জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি তাজা বোমা ও একটি চাপাতি উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, রাতে  ৫ জন লোক ক্রেতা সেজে দোকানের ভেতর প্রবেশ করে। এরপর হঠাৎ দোকানি শ্যামল পোদ্দারের মাথায় অস্ত্র ঠেকিয়ে অলংকার বের করে দিতে বলে। শ্যামল পোদ্দার দোকানে থাকা প্রায় ৫০ ভরি অলংকার বের করে দিলে ডাকাতেরা দ্রত ব্যাগে ভরে। এরপর চলে যাওয়ার সময় দোকানের সামনে তিনটি হাত বোমা ফাটায় তারা। এর মধ্যে ঘটনাস্থলেই দুটি বোমা বিস্ফোরিত হয়। সবাইকে আতঙ্কিত করে আবদুল্লাহ স্টোর নামক বাজারের অপর একটি দোকান থেকে নগদ বিশ হাজার টাকা নিয়ে দ্রুত মাইক্রোবাসে করে পালিয়ে যায়। যাওয়ার সময় রাস্তার উপর আরো একটি হাতবোমা ফাটায় ডাকাতেরা।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার পর টঙ্গী দত্তপাড়া স্কুইব রোড এলাকা থেকে ডাকাতিতে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন—স্থানীয় আওয়ামী লীগ নেতা খালেদ হোসেন খান প্রিন্স (৩১), খাইরুল ইসলাম (২৯), বোরহান মিয়া (৩২) ও গাড়িচালক আমজাদ মোল্লা (৩১)। এ সময় ডাকাতিতে ব্যবহৃত একটি সাদা মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ৫৩৯৫৮৬) আটক করা হয়।  

 যোগাযোগ করা হলে টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পিডিএসও/হেলাল