৩ হাজার লিটার চোরাই জেট ফুয়েলসহ গ্রেফতার ২

প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৮:৪১

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ নগরের সিদ্ধিরগঞ্জে ৩ হাজার লিটার চোরাই জেট ফুয়েল (বিমানের জ্বালানি তেল) উদ্ধারসহ দুই চোরাই তেল ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় জব্দ করা হয়েছে চোরাই কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন-১৩-৪৩৫৯)।

শুক্রবার সকালে চিটাগাং রোড হাজী ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্সের সামনে থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, নাছির আলী (৪০) ও  হাবিবুর রহমান (৩৮)।

র‌্যাব-১১-এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। উদ্ধারকৃত তেলের মূল্য আনুমানিক ২ লাখ ১০ হাজার টাকা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, মহানগরের সিদ্ধিরগঞ্জের গোদনাইল এসও রোড এবং বার্মাস্ট্যান্ড এলাকার পদ্মা ও মেঘনা ডিপোকে ঘিরে কয়েকটি চোরাই তেল ব্যবসায়ী সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ডিপো থেকে দৈনিক শত শত ট্যাংকলরি তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে। কিছু লরির চালক-হেলপার নামমাত্র মূল্যে লরি থেকে জ্বালানি তেল চুরি করে সিন্ডিকেট ব্যবসায়ীদের কাছে বিক্রি করে।

র‌্যাব আরো জানায়, চোরাই চক্র এই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছে সরবরাহ করে। এই ভেজাল তেল ব্যবহারে গাড়ির ইঞ্জিন ব্যাপক ক্ষতি হয়।

পিডিএসও/তাজ