টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ১১ জুলাই, ২০১৯

ঋণের টাকা পরিশোধে ব্যর্থ ব্যবসায়ীর আত্মহত্যা

ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে কাজী হান্নান (৪৫) এক মুদি ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বুধবার গভীর রাতে গাজীপুরের টঙ্গীর জামাই বাজার এলাকায় এ ঘটনা ঘটে। টঙ্গী পূর্ব থানা পুলিশের উপপুলিশ পরিদর্শক শুভ মণ্ডল নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর মর্গে প্রেরণ করেন।

পুলিশ সূত্রে জানা যায়, এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মুদারীপুর ট্রেডার্স নামক বাজারের নিজ মুদি দোকানের সিলিংয়ের সঙ্গে গলায় রশি পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। নিহত হান্নান মাদারীপুরের শিবচর থানার কিনাই কাজীর ছেলে।

নিহতের পরিবারের সদস্য এবং স্থানীয়রা জানান, ব্যবসার জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে অধিক সুদে প্রায় চল্লিশ লাখ টাকা ঋণ গ্রহণ করেন হান্নান। এরপর থেকে নিয়মিত মাসিক ১ লাখ ৫০ হাজার টাকা সুদ অনুযায়ী পরিশোধ করে আসছিলেন।

ঋণের টাকার কারণে তাদের সংসারে অভাব অনটন দেখা দেয়। বৃহস্পতিবার সকালে ছিল সাপ্তাহিক ঋণের টাকার কিস্তি পরিশোধ করার সময়। অভাবের কথা শুনে এনজিওর মাঠকর্মী ও আশপাশের পাওনাদাররা আগে থেকেই টাকা দেওয়ার জন্য চাপ দিচ্ছিল। তাই এ নিয়ে দুশ্চিন্তা ছিল তার। কোনোভাবেই কিস্তির টাকা সংগ্রহ করতে পারছিলেন না। এরই এক পর্যায়ে নিজ দোকানে লাশের সন্ধান পেয়ে থানা পুলিশে খবর দেয় পাশ্ববর্তী দোকানিরা। নিহত হান্নান একই এলাকায় একটি ভাড়া বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করে আসছিলেন।

যোগাযোগ করা হলে টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টঙ্গী,আত্মহত্যা,ঋণ,কিস্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close