নড়াইল জেলা প্রতিনিধি

  ২২ জুন, ২০১৯

মানি লন্ডারিং মামলা

নড়াইলে পত্রিকার সম্পাদকসহ ৩ জনের রিমান্ড

ছবির বাম থেকে চশমা পরা খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিল্টন, মিলন দাস, প্রণব দাস এবং শেষে সজল দাস

খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক ও চলন্তিকা যুব সোসাইটির তিন কর্মকর্তার জামিন না মঞ্জুর এবং তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। নড়াইলের কালিয়া আমলি আদালতের বিচারক মো. মোরশেদুল আলম তাদের বিরুদ্ধে এ আদেশ দেন। আজ শনিবার থেকে রিমান্ড কার্যকর শুরু হবে।

১০ জুন ঢাকা সিআইডির অর্গানাইজড ক্রাইমের সদস্যরা খুলনা থেকে চলন্তিকা যুব সোসাইটি নামে একটি এনজিও গ্রাহকদের আমানতের ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা আত্মসাতের মামলায় খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিল্টন, চলন্তিকা যুব সোসাইটির নড়াইলের কালিয়া শাখার জিএম-২ মিলন দাস, নড়াইলের বড়দিয়া শাখার এজিএম সজল দাস এবং একই শাখার ডিএম প্রণব দাসকে গ্রেফতার করে তাদের কালিয়া থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় এবং ঢাকা সিআইডির অর্গানাইজড ক্রাইম স্কোয়াডের এসআই অলোক চন্দ্র হালদার বাদি হয়ে নড়াইলের কালিয়া থানায় চলন্তিকা যুব সোসাইটির চেয়ারম্যান মো. খবিরুজ্জামান, নির্বাহী পরিচালক মো. সারোয়ার হুসাইন সাবেক গণসংযোগ কর্মকর্তা খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিল্টন, এনজিও কর্মকর্তা মিলন দাস, সজল দাস এবং প্রণব দাসসহ ১৬ জনকে আসামি করে (অজ্ঞাত অনেকে) মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সাল থেকে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত চলন্তিকা যুব সোসাইটি নামে একটি এনজিও গ্রাহকদের কাছ থেকে নড়াইলের ৫টি, বাগেরহাটের ২টি এবং খুলনার ৩টি শাখা থেকে ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা গ্রাহকদের কাছ থেকে দ্বিগুণ ও তিনগুণ মুনাফার লোভ দেখিয়ে ডিপিএস এবং এফডিআরের নামে গ্রহণ করে। পরে মেয়াদ শেষে লভ্যাংশসহ টাকা ফেরত দেওয়ার সময় হলে ২০১৮ সালের মার্চ মাসে গ্রাহকদের টাকা না দিয়ে সকল অফিস বন্ধ করে দেয়।

এদিকে, চলন্তিকার যুব সোসাইটির অপর একটি প্রতিষ্ঠান নড়াইলের কালিয়ায় চলন্তিকা কৃষি সমবায় সমিতি নামে গ্রাহকদের আরো ৩০ লাখ টাকা আত্মসাত করে। পরে ভুক্তভোগী গ্রাহকেরা নড়াইলের কালিয়া শাখার সামনে বিক্ষোভ করে। কয়েকজন গ্রাহক নড়াইলের কালিয়া থানায় মামলাও করেন। এনজিওটির প্রধান কার্যালয় ছিল খুলনার সোনাডাঙ্গায়।

এ ব্যাপারে এ মামলার আইও অনুপ কুমার দাস প্রতিদিনের সংবাদকে জানান, আসামিদের আদালত জামিন না মঞ্জুর করেছেন এবং পরে রিমান্ড শোনানি শেষে তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আজ সকাল থেকে এ রিমান্ড কার্যক্রম শুরু হবে। এছাড়া এ মামলার ১ ও ২ নম্বর আসামিকে গ্রেফতার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে ২৪ জুন রিমান্ড শোনানি অনুষ্ঠিত হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নড়াইল,চলন্তিকা যুব সোসাইটি,এনজিও,টাকা আত্মসাত,মানি লন্ডারিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close