বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১৪ জুন, ২০১৯

স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর বোমা হামলা

ছাত্রলীগ নেতার বাড়ি থেকে বোমার সরঞ্জাম ও গুলি উদ্ধার

যশোরের বেনাপোলে পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টুর ওপর বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম, ম্যাগাজিন, গুলি, দেশীয় অস্ত্র ও ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায়র বেনাপোলে চাপা উত্তেজনা বিরাজ করছে।

পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু বলেন, গত বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার দিকে তিনি ও তার বন্ধু সুমন ইসলাম বাজার থেকে মোটরসাইকেলে বেনাপোল গ্রামের বাড়ি ফিরছিলেন। বাড়ির সামনে তিনজনকে মুখে কালো কাপড় বেঁধে দাঁড়িয়ে থাকতে দেখে মোটরসাইকেল থামান তারা। এ সময় তাকে লক্ষ্য করে কালো কাপড় বাঁধা লোকগুলো বোমা ছুড়ে মারে। বাড়ির ওপরও দুটি বোমা ছুড়ে তারা পালিয়ে যায়। দ্রুত পালিয়ে যাওয়ায় তাদের চেনা যায়নি। বোমা হামলায় মন্টু অক্ষত থাকলেও তার বন্ধু আহত হন।

এদিকে ঘটনা শোনার পরপরই বেনাপোল পোর্ট থানার পুলিশ ও নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনায় জড়িত সন্দেহে শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেনের বেনাপোলের বাড়িতে দুই ঘণ্টা অভিযান চালায়। তার বাড়ি থেকে এ সময় বোমা তৈরির সরঞ্জাম, ১২টি ম্যাগাজিন, পিস্তলের তিন রাউন্ড গুলি, আটটি দেশীয় অস্ত্র, হাতুড়ি ও ৩৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।

বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) সৈয়দ আলমগীর হোসেন এসব তথ্য জানান।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেন জানান, রাজনৈতিক চাপে তিনি ছয় মাস ধরে এলাকা ছাড়া। ওই বাড়িতেও কেউ থাকেন না। রাজনৈতিকভাবে হয়রানি করতেই প্রতিপক্ষরা সাজানো এ ঘটনা ঘটিয়েছে।

স্থানীয়রা জানান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের অনুসারী। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেন বেনাপোল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম লিটনের অনুসারী। রাজনৈতিক প্রভাব বিস্তার নিয়ে এ দুই নেতার মধ্যে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। প্রায়ই তাদের অনুসারীদের মধ্যে হামলা-মামলার ঘটনা ঘটে আসছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সার্কেল এএসপি স্যারসহ আমরা রাত ১টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম, ম্যাগাজিন, পিস্তলের গুলি, দেশীয় অস্ত্র, হাতুড়ি ও ৩৩ বোতল ফেনসিডিল উদ্ধার করি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে খবর পেয়ে গতকাল শুক্রবার সকালে মন্টুর বাড়িতে আসেন যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। এ সময় তিনি মন্টুসহ পরিবারের লোকজনদের সান্ত্বনা দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল,বোমার সরঞ্জাম,উপজেলা ছাত্রলীগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close