reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০১৯

চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

পুরান ঢাকার চকবাজারে কয়েকটি নকল প্রসাধনসামগ্রী তৈরির কারখানা ও গুদামে অভিযান চালিয়েছে র‌্যাব। সেখান থেকে ১০ কোটি টাকার নকল কসমেটিকস পণ্য জব্দ করা হয়েছে। চকবাজারেই তৈরি করে আসল পণ্যের মোড়ক ব্যবহার করে বাজারজাত করা হচ্ছে এসব পণ্য। শনিবার এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১০ থেকে জানানো হয়, শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নকল কসমেটিকস পণ্য তৈরি, সংরক্ষণ ও বিক্রির দায়ে মোট ৮৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া ১৫টি কসমেটিকসের দোকান ও ২টি গোডাউন সিলগালা এবং প্রায় ১০ কোটি টাকার নকল কসমেটিকস পণ্য জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম গণমাধ্যমকে জানান, বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নকল কসমেটিকস পণ্য আসল পণ্যের মোড়ক ব্যবহার করে বাজারজাত করে আসছিল দোকানগুলো। যা মানুষের ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। এসব ব্যবহারে ক্যান্সারও হতে পারে।

র‌্যাব থেকে জানানো হয়, অসাধু ব্যবসায়ীরা বাজারের প্রসিদ্ধ ও বিদেশি কোম্পানির তৈরিকৃত সাবান, লোসন, লিপিস্টিক, নেইলপলিশ, বডিস্প্রে, পার্টি স্প্রে, ক্রিম, সুগন্ধীযুক্ত বিভিন্ন প্রকার তৈল, পাউডার ও ফেইস ওয়াশ বিএসটিআইয়ের নকল সিল ও কোম্পানির মোড়ক নকল করে ব্যবহার করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভ্রাম্যমাণ আদালত,চকবাজার,নকল কসমেটিকস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close