শিক্ষা উপমন্ত্রীর নামে প্রতারণায় যুবক গ্রেফতার

প্রকাশ : ২১ মে ২০১৯, ২০:৪২

চট্টগ্রাম ব্যুরো

নিজেকে কখনো শিক্ষা উপমন্ত্রী ‘নওফেল’ আবার কখনো তার ছোট ভাই। মন্ত্রী থেকে শুরু করে দেশের উচ্চ পদস্থদের সঙ্গে সখ্যতা আছে, এসব কথা বলে প্রতারণা করে আসছিল প্রতারক ওসমান। এমনকি সরকারি দলের নেতাকর্মীদের সঙ্গেও প্রতারণা করে আসছিল সে।

সম্প্রতি ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণার অভিযোগে ওই প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার ভোর রাতে নগরীর ডবলমুরিং থানা এলাকার ঝর্ণাপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে ছাত্রলীগ নেত্রী শ্রাবণী দিশার সঙ্গে প্রতারণার খবর প্রকাশ পেলে চট্টগ্রামে উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক কোতোয়ালি থানায় অভিযোগ করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ওসমানকে।

ওসমানের বাড়ি খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায়। থাকেন নগরীর ঝর্ণাপাড়া এলাকায়। তার বাবা আবদুল ওয়াদুদ খাগড়াছড়ির একটি মসজিদে ইমামতি করেন।

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ জানান, গত জানুয়ারিতে ফেসবুকে মো. ইরফান নামে একটি আইডি খোলে ওসমান। সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার কাছে নিজের পরিচয় দেয় উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন হিসেবে। রিমার কাছ থেকে সে বিকাশের মাধ্যমে ৩ হাজার টাকা আদায় করে।

অতিরিক্ত উপকমিশনার জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশাকে ফোন দিয়ে নিজেকে উপমন্ত্রী নওফেল বলে দাবি করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার কথা বলে। এ ঘটনায় শ্রাবণী দিশা শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

একইভাবে চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলীর সঙ্গেও নওফেল সেজে প্রতারণা করেছে সে। এরপর ওসমানকে শনাক্ত গ্রেফতার করা হয়।

পিডিএসও/তাজ